শীতে ঠোঁট ফাঁটার সমস্যা দূর করবে চিনি!
প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০২৩, ১১:৩৪
শীতে ঠোঁট ফাঁটার সমস্যা দূর করবে চিনি!
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

রস্থূলত্য, ডায়াবিটিসের সমস্যা থাকলে চিনি এড়িয়ে চলা ভালো। ডায়েটে চিনি যত কম রাখা যায়, ততই ভাল। তবে ত্বক পরিচর্যার জন্য আবার এই চিনিই হয়ে উঠতে পারে আপনার পরম বন্ধু।


শুধু লেবুর রসের সঙ্গে মিশিয়ে কনুইয়ের কালো দাগ তোলা ছাড়াও আরও অনেক কাজে আসে চিনি। ত্বকের ঔজ্জ্বল্য ধরে রাখার সঙ্গে ঠোঁটকে নরম রাখতে এবং স্ট্রেচ মার্ক সরাতেও চিনি দারুণ উপকারী।


জেনে নিন, ত্বক পরিচর্যায় কী ভাবে ব্যবহার করবেন চিনি।


মৃত কোষ দূর করতে: ত্বকের মৃত কোষ দূর করতে চিনি ব্যবহার করতে পারেন। কয়েক ফোঁটা নারকেল তেলের সঙ্গে এক চামচ চিনি মিশিয়ে মুখে অর্থাৎ, আলত হাতে ঘষুন। যত ক্ষণ না চিনি গলে যায়, তত ক্ষণই স্ক্রাবিং করুন। এর পর পরিষ্কার কাপড় দিয়ে মুখ মুছে ফেলুন। মৃত কোষ উঠে ঝলমলে হবে ত্বক।


ঠোঁট ফাটার সমস্যা দূর করতে: চিনির কেরামতিতে আটকাতে পারেন ঠোঁট ফাটার সমস্যাও। বিটের রস ও চিনি মিশিয়ে লাগিয়ে নিন ঠোঁটে। নরম ও লালচে হওয়ার পাশাপাশি ফাটবেও না ঠোঁট। বিটের বদলে টোম্যাটো ব্যবহার করলেও লাভ হবে।


স্ট্রেচ মার্ক দূর করতে: হঠাৎ ওজন কমলে বা বাড়লে ত্বকে স্ট্রেচ মার্ক পড়ে। সন্তানের জন্মের পরেও এমন দাগ দেখা যায়। এই দাগ সহজে যায় না। কফি, চিনি, আমন্ড তেল ও মধু মিশিয়ে নিয়মিত মালিশ করুন। ধীরে ধীরে হালকা হবে স্ট্রেচ মার্ক। এক দিনে ফল পাবেন না, ধৈর্য ধরে নিয়ম করে ব্যবহার করলে তবেই লাভ হবে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com