ভালোবাসা দিবস, ঘরেই করে তুলুন মোহনীয়
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১১:১৫
ভালোবাসা দিবস, ঘরেই করে তুলুন মোহনীয়
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভালোবাসা দিবস আজ। কেউ বলবেন ভালোবাসার আবার দিবস কী? ভালোবাসা তো প্রতিদিনই। কিন্তু কিছু দিনকে ভালোবাসার স্পর্শে মোহনীয় করে রাখলে তা নেহাৎ মন্দ নয়। বিশেষ মানুষকে দিন বেছে ভালোবাসলে সেটাও হয়ে থাকে স্মরণীয়। তাহলে কী করবেন আজ? যাদি অফিসের কাজ সেরে বাইরে রেস্টুরেন্টে বসার সুযোগ নাই পান, দিনটি এমন করেই নষ্ট হবে? 


উপায় কিন্তু আছে। মোমবাতি, কয়েকটা গোলাপ আর আলোর রোশনাই— এতেই জমে যাবে ভালোবাসা দিবসের সন্ধ্যা। সঙ্গে চাই কিছু টক-মিষ্টি-ঝাল ভাবনা, যা সঙ্গীর মন জয় করবে নিশ্চয়ই।


এখন প্রশ্ন বাড়িতে আদৌ কি সেই আমেজ আসবে? আলবাত আসবে! 


সম্পর্কের একঘেয়েমি কাটিয়ে তুলতে না হয় একটু সাহসী পদক্ষেপ করেই ফেললেন। সঙ্গীকে চমকে দিন আপনার অভিনব ভাবনায়। মোমবাতি, কয়েকটি গোলাপ আর আলোর রোশনাই— এতেই জমে যাবে ভালোবাসা দিবসের সন্ধ্যা।


১) প্রতিদিন তো খাওয়ার টেবিলে বসেই খাওয়াদাওয়া করেন। এক দিন না হয় বাড়ির বারান্দাটাই সুন্দর করে সাজিয়ে তুলে সেখানেই করতে পারেন খাওয়াদাওয়ার ব্যবস্থা। হালকা শীতের আমেজ, একটি সুগন্ধি মোমবাতি, টুনি বাল্ব, টুকিটাকি নাস্তা আর জুসের গ্লাসে চুমুক। ভালোবাসা দিবসের সন্ধ্যায় এমন পরিবেশে একান্তে খানিকটা সময় কাটাতে পারলে আর কী চাই!


২) ভালোবাসা দিবসে নতুন কিছুর স্বাদ পেতে নতুন কোনও খেলাও খেলতে পারেন। নিজেদের পছন্দ-অপছন্দের পরীক্ষা নিন কিংবা স্মৃতিমন্থন করুন পূর্বের। কার কতটা মনে আছে।


৩) প্রিয়জনকে লিখে ফেলতে পারেন একটা চিঠি। তোমাকে ভালোবাসি কথাটা মুখে না বলে চিঠিতেও বলতে পারেন। চিঠির ভাষাও সুখময় হয়ে ওঠে সামনাসামনি কোন কথার চেয়ে।


৪) ফুল অনুভূতি প্রকাশের সর্বোত্তম মাধ্যম। কিছু না বলে হাঁটু মুড়ে বসে এক গুচ্ছ ফুলই ধরিয়ে দিন তার হাতে, দেখবেন খুব দ্রুত জমে যাবে ভালোবাসা।


৫)  পছন্দের মানুষটির সঙ্গে সুন্দর কিছু মুহূর্ত কাটাতে বাড়ির ভোল পাল্টে ফেলুন। অন্দরসজ্জায় নজর দিন। পরিবেশ মনকে ভালোলাগার আবেশে স্নাত করে।


বিবার্তা/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com