ভালোবাসা দিবসে, নিজেকে কেমন করে সাজাবেন?
প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৪৩
ভালোবাসা দিবসে, নিজেকে কেমন করে সাজাবেন?
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভালোবাসার দিনটিতে  প্রিয় মানুষটির কাছে আকর্ষণীয় হতে কে না চায়? তবে, সাজ ভালো না হলে কিন্তু নিজের কাছেও স্বস্তি হয় না, আর প্রিয় মানুষটির নজরকাড়া তো হওয়ায়ই যায় না। এক্ষেত্রে, যেভাবেই সাজুন না কেন খেয়াল করবেন, আপনি স্বাচ্ছন্দ্যবোধ করছেন কি না? আর সাজের ক্ষেত্রে বয়স, পরিবেশ এবং সঙ্গীর পছন্দের বিষয়ে লক্ষ্য রাখুন।


কেমন রঙের পোশাক চাই?


বলা বাহুল্য ভালোবাসার রং মানেই লাল। তবে শুধু লাল নয়, এখন তো আবার বসন্ত। তাই বাসন্তী, গোলাপি, সাদা, ম্যাজেন্টা, কমলার মতো ভাইব্রেন্ট রং-ও বেছে নিচ্ছেন অনেকে। পরতে আরাম এমন পোশাকই আজকের তরুণ-তরুণীর প্রথম পছন্দ।


কেমন পোশাক চাই?


শাড়ি, সালোয়ার-কামিজ, জিনস-টপস, ফতুয়া যেকোনো পোশাক পরুন। তবে পোশাকের রঙ এর সঙ্গে মিল রেখে সাজুন।


দিনের সাজে হালকা মেকআপ করুন। ফইন্ডেশনের হালকা বেজ করে, কমপ্যাক্ট পাউডার বুলিয়ে নিন। গোলাপি বা ব্রাউন লিপস্টিক আর গালে হালকা ব্লাশন লাগান। চোখে হালকা রঙ এর শ্যাডো লাগিয়ে আইলাইনার দিন।


আয়রন করে চুল খুলে বা ব্যাণ্ড দিয়ে বেঁধে রাখতে পারেন। পোশাকের সঙ্গে মানানসই দুল পরুন। সারাদিনের জন্য তৈরি হয়ে গেলেন। এবার পছন্দের সুগন্ধি মেখে প্রিয়জনের সঙ্গে বেরিয়ে পরুন।


রাতে ইচ্ছে মতো সাজতে পারেন। পোশাক এবং সাজ দুটোই হবে গাঢ় রঙ-এর। চোখে মোটা করে আইলাইনার টেনে দিন। দুই রঙ-এর শেড করে শ্যাডো লাগিয়ে নিন। মাসকারা দুই কোট দিন। ব্লাশন এবং লিপস্টিক বাছাই-এ লাল, গোলাপী ভালোলাগবে।


পোশাক এবং সাজের সঙ্গে গলায় ছোট চেইন এবং কানের বড় দুল পরুন। কপালে টিপ পরতে ভুলবেন না।  


পার্টি জুতা এবং ক্লাচ ব্যাগ আপনার সাজকে পূর্ণতা এনে দেবে।


মেয়েদের জন্য বিশেষ টিপস


মেয়েদের ক্ষেত্রে একটি বিশেষ দিন মানেই হচ্ছে একটু বিশেষ ভাবে সাজগোজ, একটু অন্যরকমভাবে নিজেকে উপস্থাপন করার প্রবণতা। কিন্তু এর জন্য কত রকমের ঝক্কি-ঝামেলা যে পোহাতে হয় তা কেবল একটি মেয়েই জানে। আর তাই ভালোবাসা দিবসে নিজেকে ভালোবাসার মানুষের চোখে আরও বেশি আকর্ষণীয় করে তুলতে আজকে আমার তরফ থেকে সব আপুদের জন্য রইল কিছু টিপস। 


এক্ষেত্রে প্রথমেই মাথায় রাখতে হবে পোশাকের রঙ কী সেটা এবং আপনি সকালে বের হচ্ছেন না সন্ধ্যায়। সকালে বের হলে খুব হালকা বেস মেকাপ নিয়ে স্কিন কালার বা ন্যুড কালার কিংবা অন্য যেকোন হালকা কালারের লিপস্টিক ইউজ করে আপনার মেকাপ কমপ্লিট করতে পারেন।


** যারা মেকাপের ক্ষেত্রে একেবারেই অনভিজ্ঞ তাদের জন্য বলছি বেস মেকাপ নিতে প্রথমে মুখ ভালো করে পরিস্কার করে একটু টোনার লাগিয়ে নিতে হবে। তারপর প্যান সটীক মুখে, ঘাড়ে, চোখের নিচে খুব ভালো করে হাত দিয়ে চেপে চেপে লাগাতে হবে।


** যদি কারো মুখে ব্রণের দাগ বা গর্ত থাকে সেখানে একটু বেশি পরিমাণে লাগিয়ে নিয়ে হাত দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। তারপর একটু সময় দিতে হবে মেকাপটা যাতে স্কিন-এ মিশে ভালোমতো।


** এরপর পাফটা একটু ভিজিয়ে নিয়ে প্যান কেক  লাগিয়ে নিন আপনার গায়ের রঙের শেড এর সাথে মিলিয়ে। যদি আপনি চান মেকাপটা একটু দীর্ঘস্থায়ী হোক এবং থাকুক অনেকক্ষণ ফ্রেশ তাহলে আপনি আপনার রেগুলার ফেসপাওডার ভালো করে মুখে, ঘাড়ে বুলিয়ে নিন। যাদের খুব বেশি মাত্রায় তৈলাক্ত ত্বক  তাদের ক্ষেত্রে এটা খুব কাজে দেয়।


** এবার চোখে শেডের লাগিয়ে আইলাইনার বা কাজল দিয়ে সুন্দর করে চোখটা এঁকে নিন। আইব্রো পেন দিয়ে আইব্রো একটু শেপ করে নিন।


** গালের মাঝ বরাবর থেকে কান পর্যন্ত খুব হালকা শেডের কোন ব্লাশ অন দিয়ে নিন। এতে করে ফেসটা শার্প লাগে দেখতে।**এবার বাকী রইল শুধু লিপস্টিক। দিনের বেলা হলে হালকা কোন কালার আর সন্ধ্যা হলে  ডিপ কোন কালার এর আপনার পছন্দমতো লিপস্টিক দিন।


** মুখের সাজ তো হয়ে গেল এখন বাকী রইল চুল। আপনি সালোয়ার কামিজ পরলে চুল খোলা রাখতে পারেন। এতে ক্যাজুয়াল একটা লুক আসবে। আর যদি শাড়ী পরেন তাহলে হাত খোঁপা করে একপাশে গুঁজে দিতে পারেন একটি বা দুটি জারবেলা। আর হ্যাঁ শাড়ী পরলে কপালে একটা টিপ দিতে কিন্তু একদমই ভুলবেন না।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com