১০ ব্যাংকের অফিসার পদের প্রিলিমিনারি পরীক্ষা স্থগিত
প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০২৩, ১৫:২০
১০ ব্যাংকের অফিসার পদের প্রিলিমিনারি পরীক্ষা স্থগিত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের দশটি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের অফিসার পদের প্রিলিমিনারি পরীক্ষা স্থগিত করা হয়েছে।


১৪ ডিসেম্বর, বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয় থেকে পাঠানো ব্যাংকার্স সিলেকশন কমিটির পরিচালক (চলতি দায়িত্ব) মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এছাড়াও প্রার্থীদের মেসেজের মাধ্যমেও বিষয়টি নিশ্চিত করা হয়েছে।


বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ের সদস্যভুক্ত ১০টি ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানে আগামী ২৩ ডিসেম্বর তারিখের ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ের সদস্যভুক্ত ১০টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে ২০২১ সাল ভিত্তিক ‘অফিসার (জেনারেল)’ এর ২৭৭৫টি শূন্য পদে নিয়োগের উদ্দেশ্যে অনুষ্ঠিতব্য প্রিলিমিনারি পরীক্ষা অনিবার্য কারণবশত স্থগিত করা হলো।


এছাড়াও পরীক্ষার পরিবর্তিত তারিখ ও সময় যথাসময়ে প্রকাশ করা হবে বলেও জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তিতে। এর আগে চলতি বছরের জানুয়ারির প্রথম সপ্তাহে ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত ১০টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের অফিসার (সাধারণ) পদে ২ হাজার ৭৭৫ জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে ব্যাংকার্স সিলেকশন কমিটি।


১০টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে সোনালী ব্যাংক পিএলসি, জনতা ব্যাংক পিএলসি, অগ্রণী ব্যাংক পিএলসি, রূপালী ব্যাংক পিএলসি, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক পিএলসি, বাংলাদেশ কৃষি ব্যাংক, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন, প্রবাসী কল্যাণ ব্যাংক, কর্মসংস্থান ব্যাংক এবং ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ।


এর আগে চলতি বছরের জানুয়ারির শুরুতে ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত ১০টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের অফিসার (সাধারণ) পদে ২ হাজার ৭৭৫ জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে ব্যাংকার্স সিলেকশন কমিটি।


এর মধ্যে সোনালী ব্যাংকে ১০৫৪, জনতা ব্যাংকে ৩০২,অগ্রণী ব্যাংকে ১০০০, রূপালী ব্যাংকে ১৫, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে ৩৫টি, বাংলাদেশ কৃষি ব্যাংকে ২৭৫টি, বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন এ ২৪টি, প্রবাসী কল্যাণ ব্যাংক এ ১৯টি, কর্মসংস্থান ব্যাংকে ৪৫টি এবং ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশে ৯টি পদে নিয়োগের কথা জানানো হয়েছিল ওই বিজ্ঞপ্তিতে।


বিবার্তা/রাসেল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com