গ্যাংস্টারের সাক্ষাৎকার নিতে গিয়ে অপহরণ মার্কিন ইউটিউবার
প্রকাশ : ৩১ মার্চ ২০২৪, ১৬:০২
গ্যাংস্টারের সাক্ষাৎকার নিতে গিয়ে অপহরণ মার্কিন ইউটিউবার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

গ্যাংস্টারের সাক্ষাৎকার নিতে গিয়ে অপহরণের শিকার হয়েছেন অ্যাডিসন পিয়েরে মালুফ নামের এক মার্কিন ইউটিউবার। তবে জর্জিয়ার বাসিন্দা মালুফ ইউটিউবে ‘ইউরফেলোআরব’ অথবা ‘আরব’ হিসেবে পরিচিত। আর এ নামেই ইউটিউব চ্যানেল পরিচালনা করেন তিনি। এখন তার মুক্তিপণের জন্যও চাওয়া হচ্ছে বড় অঙ্কের অর্থ।


মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক পোস্ট বলছে, যুক্তরাষ্ট্রে বসবাস করা এই ইউটিউবার গিয়েছিলেন হাইতিতে। তার উদ্দেশ্য ছিল, সেখানকার একটি অপরাধী গোষ্ঠীর নেতার (গ্যাং লিডার) সাক্ষাৎকার নেবেন। তবে দেশটিতে যাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে গত ১৪ মার্চ ৪০০ মাওজো গ্যাংয়ের সদস্যরা তাকে অপহরণ করেন।


মালুফের সঙ্গে হাইতিয়ান এক নাগরিককেও অপহরণ করা হয়। অপহরণকারী মালুফের মুক্তির জন্য ৬ লাখ ডলার দাবি করছে। তাদের এরই মধ্যে ৪০ হাজার ডলার দিয়েছেন মালুফের পরিবার।


মার্কিন এই ইউটিউবারের ইউটিউব চ্যানেলে ১৪ লাখ সাবস্ক্রাইবার রয়েছে। তিনি বিশ্বের বিপজ্জনক স্থানগুলো অন্বেষণ করে থাকেন।


মালুফের নিখোঁজ হওয়ার খবর অনলাইনে ছড়িয়ে পড়ার পর তার সহকর্মী লালেম নিশ্চিত করেছেন যে, তার বন্ধুকে জিম্মি করা হয়েছে।


সম্প্রতিক বেশ কয়েকটি অ্যাডভেঞ্চারে অংশ নিয়েছেন মালুফ। যার মধ্যে একটি মেক্সিকান ড্রাগ কার্টেল পরিদর্শন করা এবং সেখানে তার অভিজ্ঞতা সম্পর্কে ভিডিওগুলির একটি সিরিজ তৈরি করা।


মালুফের নিখোঁজ হওয়ার খবর অনলাইনে ছড়িয়ে পড়ার পর তার সহকর্মী লালেম নিশ্চিত করেছেন যে, তার বন্ধুকে জিম্মি করা হয়েছে এবং মুক্তির জন্য প্রচেষ্টা চলছে।


গত ১০ মার্চ হাইতি যাওয়ার আগে মালুফ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে একটি পোস্ট দেন। সেখানে তিনি লেখেন, আমি যদি বেঁচে থাকি, তা হবে ঈশ্বরের মহিমা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com