দক্ষিণ লেবাননে বোমা হামলায় আহত জাতিসংঘের ৩ পর্যবেক্ষক
প্রকাশ : ৩১ মার্চ ২০২৪, ১৫:০৮
দক্ষিণ লেবাননে বোমা হামলায় আহত জাতিসংঘের ৩ পর্যবেক্ষক
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

লেবাননের দক্ষিণের রমেইশে ড্রোন হামলায় জাতিসংঘের ৩ পর্যবেক্ষক এবং লেবানিজ একজন দোভাষী আহত হয়েছেন বলে জানিয়েছে জাতিসংঘের শান্তিরক্ষা মিশন।


শনিবার (৩০ মার্চ) দেশটির সীমান্তবর্তী রামিশ শহরের ইসরায়েলি সেনাবাহিনীর ড্রোন হামলায় ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।


লেবাননের রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থায় ইসরায়েলি একটি ড্রোন থেকে ওই হামলা চালানো হয়েছে বলে খবর প্রকাশ করেছে। ইসরায়েলের সেনাবাহিনী ওই অভিযোগ অস্বীকার করেছে।


আহতদের চিকিৎসা চলছে এবং এই হামলার পেছনে কারা রয়েছে তা খুঁজে বের করতে তদন্ত শুরু হয়েছে বলেও ইউএন মিশন (ইউএনআইএফআইএল) থেকে জানানো হয়েছে।


ইউএনআইএফআইএল শান্তিরক্ষীদের লক্ষ্যবস্তুতে পরিণত করাকে অগ্রহণযোগ্য বলে বর্ণনা করেছে। পর্যবেক্ষকদের জাতীয়তা বা তাদের অবস্থা সম্পর্কে বিস্তারিত জানা যায়নি। তবে লেবাননের অনুবাদকের অবস্থা স্থিতিশীল বলে জানা গেছে।


লেবাননের রাষ্ট্রীয় জাতীয় বার্তা সংস্থা জানিয়েছে, ইসরায়েলি শত্রু ড্রোন দক্ষিণ লেবাননের ওই এলাকায় হামলা চালিয়েছে, যেখানে পর্যবেক্ষকরা আহত হয়েছে।


গাজা যুদ্ধ হওয়ার পর থেকেই ইসরায়েল-লেবানন সীমান্তেও উত্তেজনা দেখা দিয়েছে। লেবাননের প্রভাবশালী গ্রুপ হিজবুল্লাহর সঙ্গে ইসরায়েলি বাহিনীর নিয়মিত গোলা বিনিময় চলছে।


আহত পর্যবেক্ষরা কোন দেশের নাগরিক বা তাদের বর্তমান অবস্থার বিষয়ে কোনো তথ্য ওই বিবৃতিতে জানানো হয়নি। তবে দলটির সঙ্গে লেবাননের যে দোভাষী ছিলেন তার অবস্থা স্থিতিশীল রয়েছে।


এ হামলার বিষয়ে লেবাননের রাষ্ট্র পরিচালিত ন্যাশনাল নিউজ এজেন্সি জানায়, ইসরায়েলি ‘শত্রু ড্রোন থেকে’ দক্ষিণ লেবাননের ওই অঞ্চলে হামলা চালানো হয়েছে যেখানে জাতিসংঘের পর্যবেক্ষক দল আহত হয়েছে।


ইসরায়েলি সেনাবাহিনী অভিযোগ অস্বীকার করে দেয়া এক বিবৃতিতে বলেছে, আইডিএফ আজ সকালে রশেইশ এলাকায় ইউনিফিল এর কোনো যানে হামলা চালায়নি।


সম্প্রতি ইসরায়েল-লেবানন সীমান্তে উত্তেজনা বৃদ্ধির পর বিস্ফোরণের এ ঘটনা ঘটলো।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com