সিরিয়ায় মরুতে ট্রাফল সংগ্রহের সময় আইএসের হামলা, নিহত ১১
প্রকাশ : ২৫ মার্চ ২০২৪, ১৩:৪২
সিরিয়ায় মরুতে ট্রাফল সংগ্রহের সময় আইএসের হামলা, নিহত ১১
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পশ্চিম এশিয়ার সার্বভৌম দেশ সিরিয়ায় ট্রাফল সংগ্রহের সময় ইসলামিক স্টেটের (আইএস) হামলায় অন্তত ১১ জন নিহত হয়েছেন।


রবিবার (২৪ মার্চ) সিরিয়ার মরুভূমিতে এই বোমা ও বন্দুক হামলায় এ হতাহতের ঘটনা ঘটে। বার্তাসংস্থা এএফপির বরাতে এ তথ্য জানিয়েছে আল আরাবিয়া নিউজ।


প্রতিবেদনে বলা হয়, মরুভূমিতে ট্রাফল (আলুর মতো এক ধরনের খাবার যা মাটির নিচে জন্মায়) সংগ্রহ করার সময় এই হামলা চালানো হয়।
যুক্তরাজ্যভিত্তিক পর্যবেক্ষক সংগঠন সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, উত্তর সিরিয়ার রাকা প্রদেশের মরুভূমিতে বোমা বিস্ফোরণে ট্রাফল সংগ্রহকারী অন্তত ১১ জন নিহত হয়েছেন।


বিস্ফোরণের পর হামলাকারীরা গুলিও চালায়। সংগঠনটি আরও জানায়, হামলার পর জঙ্গিরা তিনজনকে অপহরণ করে নিয়ে যায়। চলতি মাসের শুরুতে মরুভূমিতে ট্রাফল সংগ্রহের সময় আইএসের হামলায় ১৯ জন নিহত হয়েছিলেন।
মরুভূমির ট্রাফল এক ধরনের ভোজ্য ছত্রাক যা শুষ্ক এলাকায় জন্মায়। এটি বেশ মূল্যবান একটি খাবার। মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত দেশ সিরিয়ায় প্রতি কেজি ট্রাফল ৩৫ ডলার পর্যন্ত দামে বিক্রি হয়ে থাকে।


গত শুক্রবার রাশিয়ার রাজধানী মস্কোর একটি কনসার্ট হলে হামলা চালানোর দায় স্বীকার করেছে আইএস। ওই হামলায় ১৩৭ জন নিহত হয়েছেন।
তবে রুশ কর্তৃপক্ষ মস্কোর কনসার্ট হলে হামলার পেছনে ইউক্রেনের সম্পৃক্ততা রয়েছে বলে দাবি করেছে। যদিও কোনো তথ্য–প্রমাণ উপস্থাপন করা হয়নি। মস্কোর এমন অভিযোগ অস্বীকার করেছে ইউক্রেন।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com