রাশিয়াকে হামলার বিষয়ে আশঙ্কার কথা জানিয়েছিল যুক্তরাষ্ট্র
প্রকাশ : ২৩ মার্চ ২০২৪, ০৯:৩৯
রাশিয়াকে হামলার বিষয়ে আশঙ্কার কথা জানিয়েছিল যুক্তরাষ্ট্র
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাশিয়াতে বড় কোনো জমায়েতে হামলা হতে পারে বলে নিজেদের আশঙ্কার কথা জানিয়ে চলতি মাসের শুরুর দিকে দেশটিকে সতর্ক করেছিল যুক্তরাষ্ট্র।


যুক্তরাষ্ট্রের ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের মুখপাত্র অ্যাদ্রেইন ওয়াটসন বলেন, এই মাসের শুরুর দিকে, মার্কিন সরকারের কাছে মস্কোতে একটি পরিকল্পিত সন্ত্রাসী হামলার তথ্য ছিল।


তিনি আরও বলেন, ওয়াশিংটন এ তথ্য রুশ কর্তৃপক্ষকে জানিয়েছিল।


যুক্তরাষ্ট্র রাশিয়াতে অবস্থানরত তাদের নাগরিকদের এ বিষয়ে সতর্ক করলেও ক্রেমলিন এই সতর্কবার্তাকে ‘প্রপাগান্ডা’ বলে প্রত্যাখ্যান করেছিল।


মস্কোর কনসার্ট হলে বন্দুক হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে পৌঁছেছে ৬০ জনে। সেই সঙ্গে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে ১৪৭ জনকে। রাশিয়ার কেন্দ্রীয় তদন্ত সংস্থা জানিয়েছে, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।


এদিকে আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এ হামলার দায় স্বীকার করেছে বলে জানা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম টেলিগ্রামে গোষ্ঠীটির মুখপাত্র আমাক এজেন্সি এক বিবৃতিতে বলেছে, ‘মস্কোতে আইএস যোদ্ধারা হামলা চালিয়ে শতাধিক মানুষকে হতাহত করেছে এবং ঘটনাস্থলে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালিয়ে নিরাপদে তাদের ঘাঁটিতে ফিরে আসতে সক্ষম হয়েছে।’


রুশ তদন্ত সংস্থার সর্বশেষ বিবৃতিতে বলা হয়েছে, ‘এ পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী, ক্রোকাস সিটি হল কমপ্লেক্সে সন্ত্রাসী হামলার পর সেখান থেকে এ পর্যন্ত ৬০ জনের দেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া আহত হয়েছেন মোট ১৪৭ জন। তাদের নিকটবর্তী বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।’


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com