আলোচনা ছাড়া কোনো জিম্মিকে ছাড়া হবে না : হামাস
প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২৩, ০০:৫৯
আলোচনা ছাড়া কোনো জিম্মিকে ছাড়া হবে না : হামাস
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের সামরিক শাখা আল-কাসেম ব্রিগেডসের মুখপাত্র আবু উবাইদা জানিয়েছেন, আলোচনা ছাড়া কোনো জিম্মিকে মুক্তি দেবেন না তারা। শুক্রবার (১০ ডিসেম্বর) এক অডিও বার্তায় এমন হুঁশিয়ারি দিয়েছেন উবাইদা।


তিনি বলেছেন, ‘আমরা ইসরায়েলিদের বলেছি যে নেতানিয়াহু, গ্যালান্ট এবং যুদ্ধকালীন মন্ত্রীসভা জিম্মিদের আলোচনা ছাড়া ফিরিয়ে নিতে পারবে না। জোর করে এক জিম্মিকে মুক্তির চেষ্টাকালে তার মৃত্যুর মাধ্যমে এটি প্রমাণিত হয়েছে।’


আবু উবাইদা সাহার বারুচ নামের এক জিম্মির কথা বুঝিয়েছেন। যাকে গত শুক্রবার উদ্ধারের চেষ্টা চালিয়েছিল ইসরায়েলের সেনাবাহিনীর স্পেশাল ফোর্সের সদস্যরা।


তিনি জানিয়েছেন, ইসরায়েলি বাহিনীর জিম্মি উদ্ধারের প্রচেষ্টা ব্যর্থ করে দেওয়া হয়েছে। এছাড়া যেসব সেনা এসেছিল তাদের ব্যাপক ক্ষয়ক্ষতি করা হয়েছে এবং ওই জিম্মি এই উদ্ধার অভিযানে নিহত হয়েছেন।


আল-কাসেম ব্রিগেডসের মুখপাত্র আরও জানিয়েছেন, ১০ দিনে খান খান ইউনিস-বেঈত হানুনে অবস্থানরত তাদের যোদ্ধারা ইসরায়েলিদের প্রায় ১৮০টি সামরিক যান, ট্যাংক এবং বুলডোজার ধ্বংস করেছে। এছাড়া ইসরায়েলের স্থল সেনাদের ওপর খুব কাছে থেকে হামলা চালানো হচ্ছে বলেও জানিয়েছেন তিনি। এই কাজটি করছে হামাসের স্নাইপাররা।


তিনি আরও বলেছেন, ‘আমাদের এসব হামলায় শত্রু সেনাদের অনেকে নিহত ও আহত হয়েছে। আমরা ইসরায়েলের আগ্রাসন অব্যাহতভাবে প্রতিরোধ করছি। শত্রুদের একমাত্র বিজয় হলো তারা বেসামরিক মানুষকে হত্যা ও বেসামরিকদের অবকাঠামো ধ্বংস করছে।’


আবু উবাইদা বলেছেন, ইসরায়েল হামাসকে নির্মূল করার কথা বলছে শুধুমাত্র সাধারণ মানুষকে শান্ত রাখার জন্য।


তিনি দাবি করেছেন, হামাসের যোদ্ধারা এখনও দৃঢ় প্রতিজ্ঞ রয়েছে এবং লড়াইয়ের সুযোগের জন্য অপেক্ষা করছে।


সূত্র: আলজাজিরা


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com