ঘূর্ণিঝড় মিগজাউম: চেন্নাইয়ে মৃত বেড়ে ৮, অন্ধ্রপ্রদেশে জরুরি অবস্থা ঘোষণা
প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২৩, ১৪:১৭
ঘূর্ণিঝড় মিগজাউম: চেন্নাইয়ে মৃত বেড়ে ৮, অন্ধ্রপ্রদেশে জরুরি অবস্থা ঘোষণা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঘূর্ণিঝড়ের মিগজাউমের প্রভাবে এখন পর্যন্ত চেন্নাই শহরে ৮ জনের মৃত্যু হয়েছে। দুইদিন ধরে টানা বৃষ্টিতে পানির নিচে তলিয়ে গেছে ভারতের চেন্নাই শহর। দেশটিতে এখন পর্যন্ত ৮ জনের মৃত্যুর খবর দিয়েছে প্রশাসন।


ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।


প্রতিবেদনে বলা হয়েছে, শিগগিরই উপকূলে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় মিগজাউম। এর ফলে এক থেকে দেড় মিটার উঁচু জলোচ্ছ্বাসের সৃষ্টি হতে পারে। এতে প্লাবিত হবে দক্ষিণ উপকূলীয় অন্ধ্রপ্রদেশের নিচু অঞ্চলগুলো। বাপটলা এবং কৃষ্ণা জেলাগুলোর ওপর দিয়ে সর্বোচ্চ ঝড়ের প্রকোপ হবে বলে আশঙ্কা করা হচ্ছে।


প্রতিবেদনে আরও বলা হয়েছে, মঙ্গলবার দুপুরের মধ্যে ঘূর্ণিঝড়টি ব্যাপক শক্তি নিয়ে স্থলভাগে আছড়ে পড়তে পারে, যার সর্বোচ্চ স্থিতিশীল বাতাসের গতিবেগ ঘন্টায় ৯০-১০০ কিলোমিটার থেকে ১১০ কিলোমিটার পর্যন্ত হতে পারে।


অন্ধ্রপ্রদেশ সরকার আটটি জেলার জন্য সতর্কতা জারি করেছে। জেলাগুলো হচ্ছে- তিরুপতি, নেলোর, প্রকাশম, বাপটলা, কৃষ্ণা, পশ্চিম গোদাবরী, কোনাসিমা এবং কাকিনাদা। পুদুচেরির উপকূলীয় অঞ্চলে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সেখানে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলাচল সীমিত করা হয়েছে।


ঘূর্ণিঝড়ের প্রভাবে চেন্নাইয়ের বিভিন্ন প্রান্তে ইন্টারনেট ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। মিগজাউমের প্রভাবে ভারী বর্ষণে ভাসছে চেন্নাই। প্রবল বৃষ্টিপাতের কারণে অনেক এলাকা পানিবন্দি হয়ে পড়েছে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com