যুক্তরাষ্ট্রে ওয়ালমার্টের স্টোরে বন্দুক হামলায় নিহত ১, আহত ৪
প্রকাশ : ২১ নভেম্বর ২০২৩, ২১:৪৫
যুক্তরাষ্ট্রে ওয়ালমার্টের স্টোরে বন্দুক হামলায় নিহত ১, আহত ৪
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলার ঘটনা ঘটেছে। সোমবার (২০ নভেম্বর) রাতে ওহাইও অঙ্গরাজ্যের বিভারক্রিক শহরে অবস্থিত মার্কিন বহুজাতিক খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান ওয়ালমার্টের একটি স্টোরে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এ হামলায় ১ জন নিহত ও ৩ জন আহত হন।


২১ নভেম্বর, মঙ্গলবার স্থানীয় পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।


রয়টার্স জানায়, আহত তিনজনকে স্থানীয় একটি ট্রমা সেন্টারে চিকিৎসা দেয়া হচ্ছে।


ওহাইওর ডেটনের বিভারক্রিক শহরে প্রায় ৪৬ হাজার মানুষের বসবাস। পুলিশ জানিয়েছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। এই মুহূর্তে ওই এলাকায় জনগণের জন্য আর কোনো হুমকি নেই বলেও জানানো হয়েছে।


বিভারক্রিক পুলিশ বলছে, অভিযুক্ত বন্দুকধারীকে দোকানে মৃত অবস্থায় পাওয়া গেছে। তিনি গুলি চালিয়ে নিজেকে আত্মহত্যা করেছেন।


বিভারক্রিক পুলিশ ফেসবুকে এক বিবৃতিতে জানায়, ঘটনাস্থলে বর্তমানে কোনো সক্রিয় হুমকি নেই। বন্দুকধারী ১ পুরুষ রাত সাড়ে ৮টার দিকে বেভারক্রিকের ওয়ালমার্টে হামলা চালায়। গুলিবিদ্ধ ৪ জনকে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। ঘটনার প্রতিক্রিয়ায় পুলিশ কর্মকর্তাদের দ্বারা গুলি চালানো হয়নি। বন্দুকধারী, একটি স্পষ্ট স্ব-প্ররোচিত বন্দুকের গুলির আঘাতে মারা গেছেন।


সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে এক পোস্টে পুলিশ বলেছে, হামলার শিকার ভবনটি খালি ও নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। ঘটনাস্থলের ছবিতে দেখা গেছে, ওয়ালমার্টের স্টোরটি ঘিরে রেখেছে একাধিক পুলিশের গাড়ি।


প্রত্যক্ষদর্শীদের তথ্যমতে, স্থানীয় সময় রাত সাড়ে ৮টায় এক ব্যক্তি অ্যাসল্ট রাইফেল দিয়ে হঠাৎ ওয়ালমার্ট স্টোরে গুলি চালাতে শুরু করে। এতে বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়। মানুষ প্রাণ বাঁচাতে এদিক সেদিক ছুটতে শুরু করে।


প্রত্যক্ষদর্শী এক নারী সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, আমি থ্যাংকসগিভিংয়ের জন্য জিনিসপত্র কিনতে যাই। এ সময় লোকটি আমার ঠিক পাশ দিয়ে বন্দুক নিয়ে ভেতরে ঢোকে এবং এলোপাতাড়ি গুলি চালাতে থাকে। সঙ্গে সঙ্গে আমি দৌড়ে বের হই। লোকটি অন্তত ১০ বার গুলি চালিয়েছিল। আমি বেঁচে আছি, এটি আমার সৌভাগ্য।


ওয়ালমার্টের পক্ষ থেকে এ ঘটনায় শোক জানানো হয়েছে। এক বিবৃতিতে বলা হয়, বিভারক্রিক স্টোরে যে হয়েছে, তাতে আমরা মর্মাহত। ঘটনার বিষয়ে আমরা তদন্তকারীদের সঙ্গে কাজ করছি।


এদিকে তদন্ত শুরু হলেও হামলকারীর সম্পর্কে কিছু জানায়নি পুলিশ। তবে প্রত্যক্ষদর্শী একজন জানিয়েছেন, হামলাকারী তরুণ ছিল লম্বা ও শেতাঙ্গ। তাঁর সঙ্গে একটি সামরিক ব্যাগ ছিল।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com