ইতালি গিয়ে সংসার পাতলেই পাওয়া যাবে ৩৫ লাখ টাকা
প্রকাশ : ১৯ নভেম্বর ২০২৩, ১৭:৪৬
ইতালি গিয়ে সংসার পাতলেই পাওয়া যাবে ৩৫ লাখ টাকা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিদেশ সফরের ইচ্ছা থাকলে ইতালিতে ঢুঁ মেরে আসতেই পারেন। তবে সেখানকার আকর্ষণীয় অফারটির কথা শুনে আপনার সেখানেই থেকে যাওয়ার ইচ্ছে হতেই পারে। হবে না-ই বা কেন? ইতালির দক্ষিণ-পশ্চিম অঞ্চলে অবস্থিত ছোট্ট শহর ক্যালাব্রিয়ায় গিয়ে সংসার পাতলেই পাবেন সেখানকার প্রশাসন থেকে ২৮-৩০ হাজার ইউরো। যা বাংলাদেশি টাকায় প্রায় ৩৫ লাখ টাকা।


তবে এজন্য অবশ্য আছে একটি শর্ত। সেখানে অবশ্যই আপনাকে একটি বাড়ি কিনতে হবে আবার আপনার বয়স ৪০ বছরের বেশি হওয়া যাবে না।


একই সঙ্গে এই শহরে একটি নতুন ব্যবসাও শুরু করতে হবে আপনাকে। যিনি ক্যালাব্রিয়ায় থাকার জন্য আবেদন করবেন, অনুমোদনের ৯০ দিনের মধ্যে সেখানে যাওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে।


শহরের জনসংখ্যা বৃদ্ধি করতে ও অর্থনীতিকে চাঙ্গা করতেই এই উদ্যোগ নিয়েছে দেশটির প্রশাসন। যারা ক্যালাব্রিয়া নতুন জীবন শুরু করবেন, তাদের প্রশাসন থেকে সর্বোচ্চ তিন বছরের মধ্যে প্রায় ৩৫ টাকা দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয়েছে।


ক্যালাব্রিয়ার ৭৫ শতাংশেরও বেশি অঞ্চলে, ৩২০ সম্প্রদায়ের মানুষ বাস করেন। তবে ২০২১ এর পরিসংখ্যান বলছে, এই অঞ্চলের জনসংখ্যা ৫ হাজারেরও কম।


এই পরিস্থিতি ক্যালাব্রিয়ার প্রসাশনের কাছে উদ্বেগজনক। তাই শহরের হাল ফেরাতে এই উদ্যোগ নিয়েছে প্রশাসন। সমুদ্রের তীরে গড়ে ওঠা এই শহরে গিয়ে থাকলে এবং ব্যবসা শুরু করলেই মিলবে ২৫ লক্ষ টাকা।


ক্যালাব্রিয়াতেই শুধু এমন অফার দেয়া হচ্ছে, তা নয়। ইতালির দক্ষিণ প্রান্তে অবস্থিত প্রেসিস শহর। সেখানেও কেউ যদি তিন বছরের বেশি বাড়ি কিনে থাকেন, পেয়ে যাবেন প্রায় ৩০ হাজার ইউরো।


যার মূল্য বাংলাদেশি টাকায় প্রায় ৩৫ লাখ টাকা। ক্যালাব্রিয়ার মতো প্রেসিসে এসে বসবাসের জন্যও আছে কিছু শর্ত। বয়স ৪০ বছরের বেশি হওয়া যাবে না।


পাশাপাশি যিনি সেখানে বাড়ি কিনবেন, তা ১৯৯১ সালের আগে তৈরি হতে হবে ও ওই ব্যক্তিকে নতুন ব্যবসাও শুরু করতে হবে প্রেসিস শহরে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com