গাজায় অ্যাম্বুলেন্সে ইসরায়েলের হামলা, নিহত ১৫
প্রকাশ : ০৪ নভেম্বর ২০২৩, ০৮:৪৬
গাজায় অ্যাম্বুলেন্সে ইসরায়েলের হামলা, নিহত ১৫
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিলিস্তিনের গাজায় অ্যাম্বুলেন্সে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এতে নিহত হয়েছেন অন্তত ১৫ জন। ৩ নভেম্বর, শুক্রবার গাজায় আল-শিফা হাসপাতালের গেটে এই ঘটনা ঘটে। এছাড়া আরও অন্তত ১৬ জন আহত হয়েছেন। খবর আল-জাজিরার।


দুই সপ্তাহ আগে গাজার একটি হাসপাতালে ভয়াবহ হামলা চালায় দখলদার ইসরায়েল। ওই হামলায় একসঙ্গে ৫০০ শতাধিক মানুষের মৃত্যু হয়।


আল-জাজিরার খবরে বলা হয়, গাজায় অ্যাম্বুলেন্সে হামলার বিষয়টি স্বীকার করেছে ইসরায়েল। তাদের দাবি-হামাসের সদস্যরা অ্যাম্বুলেন্সটি ব্যবহার করছিল। তাদের লক্ষ্য করেই এই হামলা চালানো হয়।
তবে হামাস গাড়িটি ব্যবহার করছে—ইসরায়েলের এমন অভিযোগ মিথ্যা বলে প্রত্যাখ্যান করেছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়।


গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল–কুদরা শুক্রবার গাজার আল–শিফা হাসপাতালের সামনে এক সংবাদ সম্মেলনে বলেন, প্রথম হামলাটি হয়েছে গাজা সিটিতে। এতে অ্যাম্বুলেন্সের চালক ও একজন স্বাস্থ্যকর্মী গুরুতর আহত হয়েছেন।


আশরাফ আল–কুদরা আরও বলেন, অ্যাম্বুলেন্স বহরে পরের হামলাটি হয়েছে গাজা সিটির আল–শিফা হাসপাতাল প্রাঙ্গণে। সেখানে ১৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১৬ জন।


এদিকে ফিলিস্তিনের বৃহত্তম এই স্বাস্থ্যসেবা কেন্দ্রটিতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। শিগগিরই বিদ্যুৎ সংযোগ না পেলে এই হাসপাতাল মৃত্যুপুরীতে রূপ নেবে বলে জানিয়েছেন স্বাস্থ্য কেন্দ্রটির চিকিৎসকরা।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com