ইসরায়েলি হামলায় গাজায় নিহত ছাড়াল ৭৪০০
প্রকাশ : ২৮ অক্টোবর ২০২৩, ১০:৩২
ইসরায়েলি হামলায় গাজায় নিহত ছাড়াল ৭৪০০
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

অবরুদ্ধ গাজা উপত্যকা লক্ষ্য করে শুক্রবার রাত থেকে তীব্র বোমা হামলা শুরু করেছে দখলদার ইসরায়েলি বাহিনী। এ হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ হাজার ৪১৫ জনে।


ফিলিস্তিনি কর্তৃপক্ষের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে সংবাদ সংস্থা ওয়াফা নিউজ জানিয়েছে, গণহত্যার উদ্দেশ্য চালিত ইসরায়েলি আগ্রাসনের ফলে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত পাওয়া খবর অনুসারে-গাজা ও পশ্চিম তীরে ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ হাজার ৪১৫ জনে। আহত হয়েছেন আরও অন্তত ২০ হাজার ৫০০ জন।


স্বাস্থ্য মন্ত্রণালয় আরও জানিয়েছে, নিহতদের মধ্যে ৭ হাজার ৩০৫ জনই গাজা উপত্যকার। হাজায় আহত হয়েছে ১৮ হাজার ৫৬৭ জন। বিপরীতে পশ্চিম তীরে ইসরায়েলি অভিযানে বিগত ২১ দিনে নিহত হয়েছে ১১০ জন। আহত হয়েছে আরও অন্তত ১ হাজার ৯৫০ জন। নিহতদের মধ্যে ৩ হাজারেরও বেশি শিশু। নিহতদের ৭০ শতাংশই নারী, শিশু ও বয়স্ক।


এদিকে এক প্রতিবেদনে আল জাজিরা জানিয়েছিল, কাতারের মধ্যস্থতায় হামাস-ইসরায়েলের মধ্যে যে কোনো সময় যুদ্ধবিরতি হতে পারে। এরমধ্যেই ইসরায়েলি বাহিনী গাজায় তীব্র বোমা হামলা শুরু করে।


গাজা থেকে আল জাজিরার সাংবাদিক জানিয়েছেন, তাদের পূর্ব অভিজ্ঞতা থেকে ধারণা করছেন, গাজায় বড় কিছু, অর্থাৎ স্থল অভিযান শুরু করতে পারে ইসরায়েলি সৈন্যরা৷ এছাড়া যুদ্ধবিরতির আগে শেষবারের মতো তীব্র হামলা চালাতে পারে তারা।


তবে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র জানিয়েছেন, তারা গাজায় স্থল অভিযান সম্প্রসারণ করবেন৷ তিনি গাজা সিটি থেকে সাধারণ মানুষকে উত্তরাঞ্চলের দিকে সরে যেতে বলেছেন। যদিও তখনও বৃষ্টির মতো সেখানে বোমা হামলা চলছিল৷


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com