ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বৈঠকে বসছেন আরব লিগ
প্রকাশ : ০৯ অক্টোবর ২০২৩, ২২:১৭
ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বৈঠকে বসছেন আরব লিগ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

শনিবার ভোর থেকে স্থল, জল ও আকাশপথে সমন্বিত হামলা করে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাস। জবাবে ইসরায়েলি সেনারাও নির্বিচারে হামলা চালায় ফিলিস্তিনে। তারা এটিকে যুদ্ধ ঘোষণা করে।


এমন যুদ্ধাবস্থায় অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে কী ধরনের ব্যবস্থা নেওয়া যায় সে বিষয়ে আলোচনা করতে বৈঠকে বসছেন আরব লিগের পররাষ্ট্রমন্ত্রীরা। আগামী বুধবার মিসরের কায়রোতে এই বৈঠক অনুষ্ঠিত হবে। ৯ অক্টোবর, সোমবার এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে আলজাজিরা।


এক বিবৃতিতে আরব লীগের ডেপুটি চিফ হোসাম জাকি বলেছেন, ইসরায়েল গাজায় হামলা চালিয়ে যাচ্ছে। এমন পরিস্থিতিতে কায়রোর বিশেষ বৈঠকে আরব ও আন্তর্জাতিক পর্যায়ে তেলআবিবের বিরুদ্ধে কী কী রাজনৈতিক ব্যবস্থা নেওয়া যায় সে বিষয়ে আলোচনা হবে।


অবরুদ্ধ গাজা থেকে শনিবার ইসরায়েলে ভয়াবহ রকেট হামলা চালিয়েছে হামাস। হামাসের এই হামলার পর গাজায় পাল্টা বিমান হামলা চালাচ্ছে ইসরায়েলি সামরিক বাহিনী। পাল্টাপাল্টি হামলায় এরই মধ্যে দুই দেশের এক হাজার ৩০০ জনের বেশি মানুষ নিহত হয়েছে। আহত হয়েছে আরও কয়েক হাজার মানুষ। দুই দেশের মধ্যে এখনো লড়াই চলছে। ফলে হতাহতের এই সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন নিরাপত্তা বিশ্লেষকরা।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com