হোয়াইট হাউস থেকে বের করে দেয়া হলো বাইডেনের ‘কমান্ডার’কে
প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৩, ১৮:০৪
হোয়াইট হাউস থেকে বের করে দেয়া হলো বাইডেনের ‘কমান্ডার’কে
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিজের পোষা কুকুর নিয়ে বেশ বিপাকেই পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। বেশ কয়েকজন কর্মকর্তাকে কামড়ে দেয়ার পর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের কুকুরটি ‘কমান্ডার’কে হোয়াইট হাউস থেকে বের করে দেয়া হয়েছে।


দুই বছর বয়সী জার্মান শেফার্ড জাতের কুকুরটিকে অজানা একটি এলাকায় পাঠানো হয়েছে। তবে, নতুন করে আরেকটি কুকুর সংগ্রহের জন্য পরবর্তী পদক্ষেপ নেয়া হচ্ছে বলে জানানো হয়েছে হোয়াইট হাউসের পক্ষ থেকে।


২০২১ সালে ‘কমান্ডার’ নামে সুন্দর কুকুরটি হোয়াইট হাউসে নেয়া হয়। এরপর থেকে এটি আগের চেয়ে বেশি মাত্রায় মানুষকে কামড়াচ্ছে। সংবাদমাধ্যম সিএনএন ও অ্যাক্সিওস এমন প্রতিবেদন প্রকাশের পর কুকুরটি নিয়ে পদক্ষেপ নেয়া হলো।


মার্কিন সিক্রেট সার্ভিস বিষয়টি স্বীকার করে জানায়, তাদের ১১ জন এজেন্টকে কুকুরটি আঁচড় কেটেছে। তবে সিএনএন জানিয়েছে, এ সংখ্যা অনেক বেশি এবং কুকুরটি হোয়াইট হাউসের অন্যান্য কর্মীদেরও কামড়ে দিয়েছে।


এ প্রসঙ্গে জো বাইডেনের স্ত্রী জিলের যোগাযোগ পরিচালক এলিজাবেথ আলেকজান্ডার এক বিবৃতিতে বলেন, প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি হোয়াইট হাউসে যারা কাজ করেন এবং যারা প্রতিদিন দুজনকে রক্ষা করে চলেছেন, তাদের বিষয়ে গভীর যত্নশীল।


এলিজাবেথ আরো বলেন, ধৈর্য ধরে সমর্থনের জন্য মার্কিন ‍সিক্রেট সার্ভিসের কাছে তারা কৃতজ্ঞ এবং সমাধানের মাধ্যমে কাজ চালিয়ে নিতে ইচ্ছুক। কমান্ডার এই মুহূর্তে হোয়াইট হাউসের প্রাঙ্গণে নেই এবং এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।


তবে কমান্ডারকে কোথায় রেখে আসা হয়েছে এবং সেটি স্থায়ীভাবে করা হয়েছে কি না, তা জানা যায়নি।


২০২১ সালে বাইডেনের প্রিয় কুকুর ‘চ্যাম্প’ ১৩ বছর বয়সে মারা যায়। ‘কমান্ডার’ হচ্ছে বাইডেনের দ্বিতীয় কুকুর, যেটিকে কামড়ে দেওয়ার অভিযোগে হোয়াইট হাউস থেকে বের করে দেওয়া হলো। এর আগে ‘মেজর’ নামে আরেকটি জার্মান শেফার্ড কুকুরকে বাইডেনের আত্মীয়দের কাছে রেখে আসা হয়। ২০২১ সালে বাইডেন দম্পতি এক আনন্দঘন আয়োজনে ‘কমান্ডার’কে হোয়াইট হাউসে নিয়ে এসেছিলেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com