কলম্বিয়ায় ৬.৩ মাত্রার ভূমিকম্পের আঘাত, নিহত ১
প্রকাশ : ১৮ আগস্ট ২০২৩, ১০:৫৯
কলম্বিয়ায় ৬.৩ মাত্রার ভূমিকম্পের আঘাত, নিহত ১
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

কলম্বিয়ার রাজধানী বোগোটাতে শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। মার্কিন ভূ-তাত্ত্বিক জরিপ সংস্থা ইউএস জিওলজিক্যাল সার্ভে (ইউএসজিএস) জানিয়েছে, বৃহস্পতিবার (১৭ আগস্ট) স্থানীয় দুপুরে সন্ধ্যায় আঘাত হানা এই ভূমিকম্পের মাত্রা ছিল রিখটার স্কেলে ৬ দশমিক ৩। এতে একজন নিহত হয়েছেন।


শুক্রবার (১৮ আগস্ট) বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।


প্রতিবেদনে বলা হয়েছে, ভূমিকম্পের পর আতঙ্কে কলম্বিয়ার রাজধানীর বাসিন্দারা বাড়িঘরের বাইরে রাস্তায় বেরিয়ে আসেন। তবে এই ভূমিকম্পের মাত্রা ৬ দশমিক ১ ছিল বলে জানিয়েছে কলম্বিয়ার জাতীয় ভূতাত্ত্বিক পরিষেবা।


ভূমিকম্পের জেরে কলম্বিয়ার রাজধানীতে এক নারী নিহত হয়েছেন। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ বোগোটার মেয়র ক্লডিয়া লোপেজ বলেছেন, রাজধানীর দক্ষিণ-পূর্বে এই ট্র্যাজেডি আঘাত হানে এবং সেখানে ভূমিকম্পের সময় এক নারী জানালা থেকে নিচে পড়ে মারা যান।’
রাজধানী বোগোটার ব্যস্ত পার্ক ৯৩ জেলায় কাজ করেন ৪৩ বছর বয়সী অ্যাড্রিয়ান অ্যালারকন। তিনি বলেন, ‘এটি (ভূমিকম্প) শক্তিশালী ছিল এবং দীর্ঘ সময় ধরে চলেছিল। আমি আতঙ্কগ্রস্ত। জীবন এক সেকেন্ডে বদলে যায়। কিছুই করার থাকে না, জীবন বাঁচানোর জন্য শুধু দৌড়ানোই তখন কাজ।’
ভূমিকম্পের প্রাথমিক কম্পনের কয়েক মিনিট পর ৫ দশমিক ৯ মাত্রার একটি আফটারশক অনুভূত হয়। এর কিছুক্ষণ পর ৪ দশমিক ৮ মাত্রার আরেকটি আফটারশক অনুভূত হয় বলে প্রতিবেদনে বলা হয়েছে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com