নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় ২৬ সেনা সদস্য নিহত
প্রকাশ : ১৫ আগস্ট ২০২৩, ১৭:২৮
নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় ২৬ সেনা সদস্য নিহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় ২৬ জন সেনা সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও আটজন। এছাড়াও হামলার সময় সন্ত্রাসীরা গুলি করে একটি উদ্ধারকারী সামরিক হেলিকপ্টারও বিধ্বস্ত করেছে। দুটি সামরিক সূত্রের বরাত দিয়ে ১৫ আগস্ট, মঙ্গলবার বার্তা সংস্থা এএফপি এ তথ্য জানিয়েছে।


বিমান বাহিনীর একজন মুখপাত্র জানিয়েছেন, রবিবার রাতে এই হামলার ঘটনা ঘটেছে। সোমবার আহতদের উদ্ধারের জন্য একটি হেলিকপ্টার সকালে ওই এলাকায় গেলে সেটি বিধ্বস্ত করা হয়। হেলিকপ্টারের আরোহীরা বেঁচে আছে কিনা তা এখনও জানা যায়নি।


নামে প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র বলেছে, জুঙ্গেরু-তেগিনা মহাসড়কে ‘আমরা বন্দুকযুদ্ধে ২৩ সেনাকে হারিয়েছি, যাদের মধ্যে তিনজন অফিসার এবং তিনজন বেসামরিক জেটিএফ (ভিজিল্যান্টস) এবং আট সেনা আহত হয়েছে।," প্রথম সূত্রটি বলেছিল, "গুরুতর লড়াই" এর পরে।


দ্বিতীয় সূত্রটিও হতাহতের একই সংখ্যা নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, হামলাকারীরাও ‘ব্যাপক ক্ষয়ক্ষতির’ শিকার হয়েছে। বিমান বাহিনীর একটি হেলিকপ্টার হতাহতদের সরিয়ে নেওয়ার জন্য পাঠানো হয়েছিল। এতে ১১ মৃতদেহ ও সাত আহত ব্যক্তি ছিল। তবে হেলিকপ্টারটি সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।


নাইজেরিয়ার উত্তর-পশ্চিমের এই অংশে দস্যুদের আক্রমণ এবং অপহরণ খুবই সাধারণ ঘটনা। বিশেষজ্ঞরা বলছেন, অপর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা এবং দায়মুক্তির কারণে সহিংসতা দ্রুত বাড়ছে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com