আবারো গ্রেফতার হতে পারেন ইমরান খান
প্রকাশ : ২৫ জুলাই ২০২৩, ০০:১৫
আবারো গ্রেফতার হতে পারেন ইমরান খান
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে মঙ্গলবার (২৫ জুলাই) গ্রেফতার করতে ইসলামাবাদ ক্যাপিটাল টেরিটরি পুলিশকে (আইসিটি) নির্দেশ দিয়েছে পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি)।


সোমবার (২৪ জুলাই) দেয়া নির্দেশনায় ইসিপি বলেছে, ১১ মে নির্বাচনী সংস্থার অবমাননার মামলায় জারি করা জামিনঅযোগ্য গ্রেফতারি পরোয়ানা মেনে চলতে পুলিশ যেন তার দায়িত্ব পালন করে। খবর জিও নিউজটিভি।


শুনানিতে ইমরান খানের ক্রমাগত অনুপস্থিতিতে বিরক্ত হয়ে ইমরানকে গ্রেফতার করে মঙ্গলবার নির্বাচনী সংস্থার সামনে হাজির করতে ইসিপি ইসলামাবাদের আইজিকে নির্দেশ দেয়। বারবার তলব করা হলেও ব্যক্তিগত ক্ষমতায় শুনানি এড়িয়ে যাচ্ছিলেন সাবেক এই প্রধানমন্ত্রী।


গত বছর সংসদীয় ভোটের মাধ্যমে ক্ষমতা থেকে অপসারণ করা ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রীকে স্বস্তি দেওয়ার কয়েক ঘণ্টা পর এ ঘটনা ঘটল। কারণ সুপ্রিম কোর্ট কোয়েটায় জ্যেষ্ঠ আইনজীবী আবদুল রাজ্জাক শার হত্যার মামলায় পুলিশকে ৯ আগস্ট পর্যন্ত ইমরানকে গ্রেফতার করতে বাধা দিয়েছিল।


গত বছর শীর্ষ নির্বাচনী সংস্থা পিটিআই নেতাদের বিরুদ্ধে অবমাননার মামলা শুরু করে। দলটির প্রধান, সাবেক মহাসচিব আসাদ উমরসহ অন্যদের বিরুদ্ধে প্রধান নির্বাচন কমিশনারের বিরুদ্ধে অশালীন ভাষা ব্যবহারের অভিযোগ রয়েছে। ইসিপি তাদের একাধিক নোটিশ দিয়ে ব্যক্তিগতভাবে উপস্থিত হতে এবং দৃষ্টিভঙ্গি ব্যাখ্যা করতে বলেছে।


এদিকে, সোমবার ইমরান খানকে আগামী ৯ আগস্ট পর্যন্ত গ্রেফতার না করতে পুলিশকে নির্দেশ দিয়েছে দেশটির সুপ্রিম কোর্ট। কোয়েটায় আইনজীবী আব্দুল রাজ্জাক শারকে হত্যার মামলার প্রেক্ষিতে তাকে ৯ আগস্ট পর্যন্ত গ্রেপ্তার না করতে এই নির্দেশ দেয়া হয়।


বিবার্তা/এসএ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com