মস্কোতে শপিং মলে বিস্ফোরণ : নিহত ৪, আহত ৭০ জনের বেশি
প্রকাশ : ২২ জুলাই ২০২৩, ২৩:৩৫
মস্কোতে শপিং মলে বিস্ফোরণ : নিহত ৪, আহত ৭০ জনের বেশি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাশিয়ার রাজধানী মস্কোতে একটি গরম পানির পাইপে বিস্ফোরণে অন্তত চারজন নিহত ও আরও কয়েক ডজন আহত হয়েছেন। শনিবার মস্কোর পশ্চিমাঞ্চলের একটি শপিং মলে ওই বিস্ফোরণ ঘটেছে বলে নগরীর মেয়র জানিয়েছেন।


মেয়র সের্গেই সোবিয়ানিন বলেছেন, আহতদের কয়েকজন পুড়ে গেছেন এবং ঘটনাস্থলে জরুরি পরিষেবা কাজ করছে। তিনি বলেছেন, একটি পানির পাইপ ফেটে যাওয়ায় মস্কোর দ্য সিজনস মলে ওই দুর্ঘটনা ঘটেছে।


স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, গরম পানিতে শপিং মলের একটি অংশ প্লাবিত হয়েছে। এতে কমপক্ষে ৭০ জন আহত হয়েছেন এবং মলের ভেতরে প্রায় ২০ জন আটকা পড়েছেন।


দেশটির সংবাদমাধ্যম লাইফ বলছে, শপিং মলের একটি দোকানের ভেতরের পাইপ ফেটে গেছে। এর ফলে শপিং মলের ভেতরের এলাকায় ও একটি সিঁড়ি গরম পানিতে প্লাবিত হয়েছে।


রুশ টেলিগ্রাম চ্যানেল ‘শট’ এই ঘটনার একটি ছোট্ট ভিডিও প্রকাশ করেছে। এতে দেখা যায়, পাইপের বিস্ফোরণের কারণে শপিং মলের একটি সিঁড়ির ওপরের দেয়ালে গর্তের সৃষ্টি হয়েছে। শটের অন্য একটি ভিডিওতে ভবনের দরজা দিয়ে গরম বাষ্প বের হতে দেখা যায়। এ সময় ঘটনাস্থলে আহত অনেক ক্রেতা ও মলের কর্মীদের প্রাথমিক চিকিৎসাসেবা দেওয়া হয়।


ভ্রেমেনা গোদা (দ্য সিজনস) নামে পরিচিত শপিং মলটি ২০০৭ সালে চালু করা হয়েছিল। এই মলে দেড় শতাধিক দোকান রয়েছে। সোবিয়ানিন বলেছেন, ‘আমরা ক্ষতিগ্রস্তদের চিকিৎসা সহায়তা দিচ্ছি।’


সূত্র: রয়টার্স, আরটি


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com