মিসরে ভবন ধসে নিহত অন্তত ৯
প্রকাশ : ১৭ জুলাই ২০২৩, ১৯:১৮
মিসরে ভবন ধসে নিহত অন্তত ৯
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মিসরের রাজধানী কায়রোতে পাঁচতলা একটি আবাসিক ভবন ধসে অন্তত ৯ জন নিহত হয়েছেন। ভবনের ধ্বংসাবশেষের নীচ থেকে আরও চারজনকে আহত অবস্থায় উদ্ধারের পর হাসপাতালে নেয়া হয়েছে।


১৭ জুলাই, সোমবার দেশটির নিরাপত্তা কর্মকর্তাদের বরাত দিয়ে মার্কিন বার্তা সংস্থা এসোসিয়েটস প্রেস (এপি) এই তথ্য জানিয়েছে।


এতে বলা হয়েছে, কায়রোতে একটি আবাসিক ভবন ধসে পড়েছে। এতে কমপক্ষে ৯ জনের প্রাণহানি ঘটেছে। উদ্ধারকারীরা ধ্বংসস্তূপের নিচে জীবিতদের সন্ধানে তল্লাশি অভিযান অব্যাহত রেখেছেন।


মিসরে ভেজাল নির্মাণ সামগ্রী, দুর্বল আইনি ব্যবস্থার অভাবে অবকাঠামো নির্মাণে অনিয়মের ঘটনা ঘটে। যে কারণে দেশটিতে ভবন ধসের ঘটনা প্রায়ই দেখা যায়।


দেশটির রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা মিনার প্রতিবেদনে বলা হয়েছে, কায়রো থেকে ২ মাইল দূরের হাদায়েক আল-কুব্বাহ এলাকায় একটি আবাসিক ভবন ধসে গেছে। পরে ধ্বংসস্তূপের নীচ থেকে অন্তত ৯ জনের মরদেহ উদ্ধার করেছেন উদ্ধারকারী দলের সদস্যরা।


মিনা বলেছে, ভবন ধসের এই ঘটনায় চারজনকে জীবিত অবস্থায় উদ্ধারের পর হাসপাতালে ভর্তি করা হয়েছে। কর্তৃপক্ষ পাশের একটি আবাসিক ভবন খালি করেছে।


দুর্ঘটনাস্থল পরিদর্শনের পর কায়রোর ডেপুটি গভর্নর হোসাম ফাওজি বলেছেন, ভবনের নিচতলার একজন বাসিন্দার কারণে সেটি ধসে পড়েছে। রক্ষণাবেক্ষণের কাজ চলাকালীন কয়েকটি দেয়াল সরিয়ে ফেলেছিলেন তিনি। ওই ব্যক্তিকে আটক করা হয়েছে এবং তার বিরুদ্ধে তদন্ত করা হবে।


দেশটির সামাজিক সংহতি মন্ত্রণালয় ভবন ধসের ঘটনায় নিহতদের পরিবারকে ৬০ হাজার করে মিসরীয় পাউন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com