আলপসে নিখোঁজ শিশু, সেনা মোতায়েনেও খোঁজ মেলেনি
প্রকাশ : ১৩ জুলাই ২০২৩, ১১:১৯
আলপসে নিখোঁজ শিশু, সেনা মোতায়েনেও খোঁজ মেলেনি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফ্রান্সের আলপস পর্বতমালায় চারদিন আগে হারিয়ে যায় ২ বছরের একটি শিশু। তাকে খুঁজে পেতে পুলিশ, সেনা ও হেলিকপ্টার মোতায়েন করা হয়। তবে টানা চারদিন ব্যাপক অভিযান চালানোর পরও তার খোঁজ পাওয়া যায়নি।


এমিলি নামের ২ বছর বয়সী ওই শিশু তার দাদা-দাদির সঙ্গে আলপসের একটি গ্রামে থাকত। চারদিনেও খোঁজ না মেলায়— উদ্ধার অভিযান বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে উদ্ধারকারীরা।


গত শনিবার নিখোঁজ হওয়ার আগে দু’জন প্রতিবেশি শিশুটিকে হট বার্নেট নামের ওই ছোট গ্রামের একটি রাস্তায় একা হাঁটতে দেখেছিলেন।


বুধবার (১২ জুলাই) এক বিবৃতিতে স্থানীয় কর্মকর্তা রেমি অ্যাভন বলেছেন, ব্যাপক অনুসন্ধানেও ওই শিশুর হারিয়ে যাওয়ার ব্যাপারে কোনো সূত্র পাওয়া যায়নি। ফলে নতুন করে আর কোনো অনুসন্ধানকারী দলকে উদ্ধার অভিযানে যুক্ত করা হবে না। তবে শিশুটি কীভাবে নিখোঁজ হলো— সে বিষয়ে তদন্ত চলবে।


মঙ্গলবার এই কর্মকর্তা হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, ‘৪৮ ঘণ্টা পার হয়ে যাওয়ার পর… শিশুটির বয়স ও বর্তমানের অত্যাধিক তাপমাত্রার বিষয়টি বিবেচনা করে…তার জীবন খুবই ঝুঁকিতে আছে।’


যেখানে অনুসন্ধান চালানো হচ্ছে, সেই অঞ্চলটি পাহাড়ি ও ভঙ্গুর। এছাড়া সেখানে অনেক জলধারাও আছে। বর্তমানে অঞ্চলটিতে দাবদাহ চলছে। সাম্প্রতিক সময়ে এখানকার তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসেরও ওপরে উঠেছে।


শিশুটিকে উদ্ধারে কয়েক ডজন পুলিশ কর্মকর্তা, সেনা সদস্য, হেলিকপ্টার ও উদ্ধারকারী কুকুর অংশ নিয়েছিল। তারা ৩০টি ভবন, ১২টি গাড়ি ও ওই গ্রামের ১২ হেক্টর জায়গাজুড়ে অনুসন্ধান চালিয়েছিল। তবে পুলিশ এখনো আশা করছে, তারা হঠাৎ করে হয়তবা শিশুটির সন্ধান পাবে। সূত্র: দ্য গার্ডিয়ান


বিবার্তা/কেআর


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com