গোলান মালভূমিতে সামরিক মহড়া শুরু করেছে ইসরায়েল
প্রকাশ : ১১ জুলাই ২০২৩, ১৫:১২
গোলান মালভূমিতে সামরিক মহড়া শুরু করেছে ইসরায়েল
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

হুলা উপত্যকা এবং দখলকৃত গোলান মালভূমিতে সোমবার (১০ জুলাই) থেকে সামরিক মহড়া শুরু করেছে বলে জানিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী। আগামী বৃহস্পতিবার (১৩ জুলাই) পর্যন্ত এ মহড়া চলবে। লেবানন-ইসরায়েল সীমান্তে উত্তেজনা বেড়ে যাওয়ার মধ্যেই দখলকৃত অঞ্চলে সামরিক মহড়া চালাচ্ছে ইসরায়েল।


১০ জুলাই, সোমবার ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, এসব অঞ্চলে যানবাহন চলাচল বন্ধ থাকবে। বেশ কয়েকটি রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে। ইসরায়েল-লেবানন সীমান্তে সাম্প্রতিক উত্তেজনা প্রসঙ্গে সেনাবাহিনী বলেছে, ২০২৩ সালের জন্য সামরিক বাহিনীর বার্ষিক প্রশিক্ষণ পরিকল্পনার অংশ হিসাবে এই ড্রিল হওয়ার কথা ছিল। উত্তর সীমান্তের সাম্প্রতিক উত্তেজনার সঙ্গে এর কোনো সম্পর্ক নেই।


কয়েকদিন আগে ইসরায়েলের আর্মি রেডিও এক প্রতিবেদনে জানিয়েছিল, লেবাননের কয়েক ডজন সৈন্য এবং হিজবুল্লাহ সদস্য ইসরায়েল সীমান্তে প্রবেশ করেছে। তারা ইসরায়েলের অভ্যন্তরে ২০ মিনিটের মত অবস্থান করেছিলেন।


প্রতিবেদনে বলা হয়েছে, হিজবুল্লাহ সদস্যরা ইসরায়েলের দখলে থাকা শেবা ফার্মস এলাকায় দুটি তাঁবু তৈরি করেছে। পরবর্তীতে লেবাননে জাতিসংঘের অন্তর্বর্তী বাহিনীর (ইউএনআইএফআইএল) সঙ্গে ইসরায়েলি কর্তৃপক্ষ যোগাযোগ করার পর তারা সীমান্তবর্তী এলাকা ছেড়ে চলে যায়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com