রোলার কোস্টারে ত্রুটি, ৩ ঘণ্টা উল্টো ঝুলে ছিলেন আরোহী
প্রকাশ : ০৫ জুলাই ২০২৩, ১২:৪১
রোলার কোস্টারে ত্রুটি, ৩ ঘণ্টা উল্টো ঝুলে ছিলেন আরোহী
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

দ্রুত গতিতে ঘুরপাঁক খেতে খেতে ছুটে চলার অন্যরকম এক মজা চ্যালেঞ্জিং রাইড হিসেবে রোলার কোস্টার অনেকের কাছেই বেশ পছন্দের। কিন্তু তার সঙ্গে বিপদের আশঙ্কাও কম নয়। রোলার কোস্টার থেকে ছিটকে পড়ে প্রাণহানির উদাহরণ রয়েছে অসংখ্য। ঠিক সেই ভয়টাই আরও একবার জাগিয়ে দিয়েছিল যুক্তরাষ্ট্রের একটি ঘটনা।


গত সোমবার (৪ জুলাই) দেশটির উইসকনসিন রাজ্যের ফরেস্ট কাউন্টি ফেস্টিভ্যালে একটি ফায়ারবল রোলার কোস্টারে যান্ত্রিক ত্রুটির কারণে তিন ঘণ্টারও বেশি উল্টো ঝুলে ছিলেন আট আরোহী।


ক্রান্ডন ফায়ার ডিপার্টমেন্টের ক্যাপ্টেন ব্রেনান কুক ডব্লিউজেএফডব্লিউ টেলিভিশনকে জানিয়েছেন, রাইডে যান্ত্রিক সমস্যার কারণে এটি খাড়া অবস্থায় আটকে গিয়েছিল। রাইডটি কিছুদিন আগে পরীক্ষা করেছিল উইসকনসিন কর্তৃপক্ষ। তখন কোনো সমস্যা পাওয়া যায়নি।


ফায়ার ডিপার্টমেন্ট ও ক্র্যান্ডন এরিয়া রেসকিউ স্কোয়াড এক যৌথ সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, রাইডের উচ্চতার কারণে বিশেষ সরঞ্জাম এবং উদ্ধারকারী দলকে ডাকা হয়েছিল। এই উদ্ধার অভিযানে তিনটি শহরের দমকলকর্মীরা ক্র্যান্ডন ফায়ার ডিপার্টমেন্টকে সহায়তা করেন।


পরে একটি ল্যাডার ট্রাক ব্যবহার করে আটকেপড়া আরোহীদের নামিয়ে আনা শুরু হয়। প্রথমজনকে দুই ঘণ্টা এবং সর্বশেষ আরোহীকে তিন ঘণ্টারও বেশি সময় পরে নিরাপদে নিচে নামিয়ে আনা সম্ভব হয়।


বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, একজনকে অ্যাম্বুলেন্সের মাধ্যমে অ্যাসপিরাস রাইনল্যান্ডার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বাকিদের ঘটনাস্থলেই প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।


অ্যান্টিগো ফায়ার/ইএমএস-এর এরিকা কোস্টিচকা ডব্লিউএওডব্লিউ টিভিকে বলেন, আমাদের ডিপার্টমেন্ট আগে কখনো এমন পরিস্থিতির মুখোমুখি হয়নি।


উইসকনসিনের এ ঘটনার কয়েকদিন আগেই নর্থ ক্যারোলিনায় একটি অ্যামিউজমেন্ট পার্কে রাইড চলন্ত অবস্থায় রোলার কোস্টার পিলারের মাথায় ফাটল দেখা দিয়েছিল। গা হিম করা সেই ভিডিও সামনে আসার পর বেশ হইচই শুরু হয় দেশটিতে। পরে রাইডটি বন্ধ করে দেওয়া হয়। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ঘটলো নতুন এই বিপত্তি। সূত্র: সিএনএন


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com