শাশুড়ির মুখে সিগারেট, বিয়ে ভেঙে দিলেন বর!
প্রকাশ : ০৩ জুলাই ২০২৩, ১৭:৩৯
শাশুড়ির মুখে সিগারেট, বিয়ে ভেঙে দিলেন বর!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিয়ের সকল আয়োজন সম্পন্ন। চারদিকে হাসি, ঠাট্টা, আনন্দ। চলছে খবারের আয়োজনও। কিন্তু এর মধ্যেই হবু শাশুড়ির আচরণে বিয়ের বাড়ির পরিস্থিতি পাল্টে গেল। হবু শাশুড়ির আচরণে ক্ষুব্ধ হয়ে বিয়ে ভেঙে দিলেন বর।


উত্তরপ্রদেশের সম্বল জেলায় গত ২৭ জুন বিয়ের অনুষ্ঠান ছিল। রাজপুরার কন্যার সঙ্গে সারায়াতরীনের যুবকের বিয়ের আয়োজন করা হয়েছিল ধুমধামের সঙ্গে। প্রথম থেকে সমস্ত নিয়মকানুন মেনেই বিয়ের অনুষ্ঠান শুরু হয়। সন্ধ্যায় যথাসময়ে বিয়ের মণ্ডপে এসে পৌঁছন বর। গানের তালে তালে অতিথিরা অনেকেই নাচানাচি করছিলেন। মণ্ডপে বসে বর হঠাৎ দেখেন, কনের মা অর্থাৎ তাঁর হবু শাশুড়ি নাচতে নাচতে আসরে প্রবেশ করেছেন। তাঁর মুখে জ্বলছে সিগারেট।


হবু শাশুড়ির এই রূপ মেনে নিতে পারেননি যুবক। বিষয়টি দেখে স্তম্ভিত হয়ে যান তিনি। কন্যার বিয়ের দিন মা সবার সামনে ধূমপান করবেন, এই দৃশ্য হজম করতে পারেননি বর। তৎক্ষণাৎ প্রতিবাদ করে ওঠেন। তাতেই তাল কাটে বিয়ের আনন্দের।


বরের আপত্তি নিয়ে কনের পরিবারের সঙ্গে কথা কাটাকাটি শুরু হয়। এসময় কনে তার মায়ের পক্ষ নিয়েই কথা বলেছিলেন। এভাবে বেশ কিছুক্ষণ ঝামেলার পর বিয়ে বাতিল করে দেন যুবক।


এই ঘটনার পর দুই পরিবারের মধ্যে পঞ্চায়েতের বিচারসভা ডাকা হয়। অন্যেরা বুঝিয়ে দুই পরিবারের মধ্যে বিতর্ক দূর করেন। আবার দু’টি পরিবার ঘনিষ্ঠ হয়েছে বলে জানা যায়। তাঁদের ঝামেলা মিটিয়ে দেওয়া হয়েছে।


সূত্র: আনন্দবাজার পত্রিকা


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com