ফের ইসরায়েলি হামলায় ৫ ফিলিস্তিনি নিহত
প্রকাশ : ০৩ জুলাই ২০২৩, ১৬:৪৭
ফের ইসরায়েলি হামলায় ৫ ফিলিস্তিনি নিহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইসরায়েল পশ্চিম তীরের জেনিন শহরের শরণার্থী শিবিরে লাগাতার বিমান হামলা করছে। রাতভর শহরটিতে ক্ষেপণাস্ত্র হামলায় ৪ জন নিহত হয়েছে বলে স্থানীয় বাসিন্দারা দাবি করেছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, সোমবার (৩ জুলাই) ভোরে জেনিন শহরে কমপক্ষে ১০ বার বিমান হামলা চালানো হয়। সেখানকার ভবনগুলো থেকে ধোঁয়া উড়তে দেখা গেছে। ইসরায়েলের সাঁজোয়া যানের একটি বহর শহরের সবচেয়ে বড় শরণার্থী শিবিরের দিকে অগ্রসর হচ্ছে বলেও খবর পাওয়া গেছে।


এদিকে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, কেন্দ্রীয় অধিকৃত পশ্চিম তীরের রামাল্লা শহরের উত্তর প্রবেশপথে সোমবার রাতে ইসরায়েলি সেনাবাহিনীর হাতে ২১ বছর বয়সী আরেক ফিলিস্তিনি যুবক মোহাম্মদ হাসানিন নিহত হয়েছেন। তবে জেনিনে নিহত চার জনের পরিচয় এখনও জানাতে পারেনি মন্ত্রণালয়। সব মিলিয়ে ৫ জনের মৃত্যুর খবর পাওয়া যায়।


জেনিনে ফিলিস্তিনি রেড ক্রিসেন্টের পরিচালক মাহমুদ আল-সাদি বার্তাসংস্থা এএফপিকে বলেছেন, 'আকাশ থেকে বোমাবর্ষণ এবং একইসঙ্গে স্থল পথেও আক্রমণ হচ্ছে। বেশকিছু বাড়ি এবং স্থাপনায় বোমা হামলা করা হয়েছে... চারদিক থেকে ধোঁয়া উঠছে। প্রকৃত হামলা হচ্ছে জেনিনের শরণার্থী শিবিরে।'


ফিলিস্তিনি অ্যাম্বুলেন্স চালক খালেদ আলাহমাদ বলেন, জেনিনে শরণার্থী শিবিরে যা চলছে তা রীতিমতো যুদ্ধ বলা চলে। আকাশ থেকে ওই শিবির লক্ষ্য করে হামলা চালানো হচ্ছে। প্রতিবার আমরা প্রায় পাঁচ থেকে সাতটি অ্যাম্বুলেন্স নিয়ে যাচ্ছি এবং আহত লোক নিয়ে গাড়িভর্তি হয়ে ফিরে আসছি।


পশ্চিম তীরে ক্রমবর্ধমান সহিংসতার মধ্যেই সোমবার বিমান হামলা চালানো হয়। ২০০৬ সালের পর ওই অঞ্চলে প্রথমবারের মতো ইসরায়েলি বাহিনী ড্রোন হামলা চালিয়েছে। সাম্প্রতিক সময়ে জেনিন এবং উত্তর ফিলিস্তিনি অঞ্চলে সামরিক অভিযান বৃদ্ধি এবং ফিলিস্তিনিদের গ্রামে বসতি স্থাপনকারীদের আক্রমণ আরও বেড়েছে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com