চীনের রেস্তোরাঁয় ভয়াবহ বিস্ফোরণে নিহত ৩১
প্রকাশ : ২২ জুন ২০২৩, ০৯:৩৪
চীনের রেস্তোরাঁয় ভয়াবহ বিস্ফোরণে নিহত ৩১
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

চীনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর ইনচুয়ানের একটি রেস্তোরাঁয় ভয়াবহ বিস্ফোরণে অন্তত ৩১ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২২ জুন) দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম সিনহুয়া এ তথ্য জানিয়েছে।


প্রতিবেদনে বলা হয়, বুধবার (২১ জুন) স্থানীয় সময় রাত ৮টা ৪০ মিনিটের দিকে একটি বারবিকিউ রেস্তোরাঁয় এ বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের পর আগুনে দগ্ধ হয়ে এবং ভাঙা কাঁচের আঘাতে আহত সাতজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


বিস্ফোরণের সময় রেস্তোরাঁয় প্রচুর মানুষ ছিলেন। রেস্তোরাঁটি নিংশিয়া হুই স্বায়ত্তশাসিত অঞ্চলের রাজধানী ইনচুয়ানের একটি ব্যস্ত রাস্তায় অবস্থিত।


আচমকাই গ্যাসের লাইনে লিক থেকে এই বিস্ফোরণ হয়। কীভাবে গ্যাসের লাইন ফুটো হলো তা নিয়ে তদন্ত শুরু হয়েছে।
চীনের কেন্দ্রীয় সরকারের জরুরি ব্যবস্থাপনা মন্ত্রণালয় সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া এক পোস্টে বলেছে, বুধবার রাতে রেস্তোরাঁয় বিস্ফোরণের ঘটনায় বৃহস্পতিবার সকালে সেখানে উদ্ধার কাজ শেষ হয়েছে।
এছাড়া বিস্ফোরণের কারণ অনুসন্ধানে তদন্তকারী দল পাঠানো হয়েছে বলে পোস্টে উল্লেখ করা হয়েছে।


এদিকে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং আহতদের চিকিৎসার জন্য কর্তৃপক্ষকে সব ধরনের পদক্ষেপ নেয়ার নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে শিল্পসহ এই ধরনের প্রধান প্রধান সেক্টরে নিরাপত্তা তদারকি জোরদার করতে হবে বলে জানিয়েছেন।
নিরাপত্তা সংক্রান্ত ব্যবস্থাপনার উন্নতির জন্য বছরের পর বছর চেষ্টা করা সত্ত্বেও গ্যাস এবং রাসায়নিক বিস্ফোরণের কারণে চীনে এই ধরনের দুর্ঘটনা অস্বাভাবিক নয়। এর আগে ২০১৫ সালে চীনের বন্দরনগরী তিয়ানজিনে ধারাবাহিক বিস্ফোরণে ১৭৩ জন নিহত হয়েছিলেন।



বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com