ফ্রান্সে কিন্ডারগার্টেনে ছুরি হামলায় ৬ শিশু আহত
প্রকাশ : ০৮ জুন ২০২৩, ২১:৫৮
ফ্রান্সে কিন্ডারগার্টেনে ছুরি হামলায় ৬ শিশু আহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফ্রান্সের একটি কিন্ডারগার্টেনে ছুরি হামলায় কমপক্ষে ৬ শিশু আহত হয়েছে। এর মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। হামলাকারীকে আটক করা হয়েছে।


৮ জুন, বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল পৌনে ১০টায় আল্পস অঞ্চলের অ্যানেচি শহরে এ ঘটনা ঘটেছে।


জানা গেছে, অ্যানেচি শহরের লেকের কাছের একটি পার্কে কিন্ডারগার্টেন শিক্ষার্থীরা খেলা করছিল। এ সময় আকষ্মিকভাবে এক ব্যক্তি ছুরি হাতে তাদের ওপর হামলে পড়ে। এতে ছয় শিশু ছুরিকাহত হয়। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। আক্রান্ত শিশুদের বয়স তিন বছর বলে পরিচয় প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানিয়েছেন।


ঘটনার পরপর পুলিশ ও সেনাবাহিনী সদস্যরা সেখানে উপস্থিত হয়। তারা স্বল্প সময়ের মধ্যে হামলাকারীকে আটক করতে সমর্থ হন। পুলিশ, সেনাবাহিনী ও র‍্যাপিড রিঅ্যাকশন ফোর্সের বিপুল সংখ্যক সদস্য ওই এলাকায় তৎপর হয়েছে। হেলিকপ্টার থেকেও সেখানে নজরদারি করা হচ্ছে।


ফ্রান্সের প্রধানমন্ত্রী এলিজাবেথ বোর্ন অ্যানেচি শহরে ছুটে গেছেন। ফরাসি পার্লামেন্ট এ ঘটনায় শোক জানিয়ে এক মিনিট নিরবতা পালন করেছে। স্বরাষ্ট্রমন্ত্রী গেরাল্ড দারমানিন এক টুইটে হামলাকারীকে গ্রেপ্তারের জন্য র‍্যাপিড রিঅ্যাকশন ফোর্সকে সাধুবাদ জানিয়েছেন। হামলাকারী ব্যক্তি সিরীয় পরিচয়পত্র বহন করছিল বলে অসমর্থিত একটি সূত্র জানিয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com