মস্কোর আকাশে ড্রোন হামলা
প্রকাশ : ৩০ মে ২০২৩, ১৪:১১
মস্কোর আকাশে ড্রোন হামলা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাশিয়ার রাজধানী মস্কোর আকাশে ড্রোন হামলার ঘটনা ঘটেছে। এ হামলায় বেশ কয়েকটি ভবন সামান্য ক্ষতিগ্রস্ত হলেও, কোন হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন শহরটির মেয়র। মঙ্গলবার এক প্রতিবেদনে এ তথ্য তুলে ধরে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।


মঙ্গলবার এক বিবৃতিতে মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন বলেন, আজ সকালে ড্রোন হামলা বেশ কয়েকটি ভবনের সামান্য ক্ষতি করেছে। এখনও পর্যন্ত কেউ গুরুতর আহত হয়নি। শহরের সমস্ত জরুরি পরিষেবা ঘটনাস্থলে রয়েছে।


মস্কোর গভর্নর আন্দ্রেই ভোরোবিভ টেলিগ্রামকে জানান, যে মস্কোর দিকে যাওয়ার সময় বেশ কয়েকটি ড্রোন গুলি করে ভূপাতিত করা হয়েছে। কিন্তু ড্রোনগুলো থেকে আসছে বা কারা উড়িয়েছে তা এখনও নিশ্চিত হতে পারেনি রুশ প্রশাসন। রাশিয়ার একাধিক টেলিগ্রাম চ্যানেলে প্রতিবেদনে বলা হচ্ছে, ৪ থেকে ১০টি ড্রোন গুলি করে ধ্বংস করা হয়েছে।


রাশিয়ার সরকারি গণমাধ্যম আরআইএ জানিয়েছে, শহরের দক্ষিণে মস্কোর প্রফসোয়ুজনায়া সড়কের একটি ভবনের কিছু বাসিন্দাকে সরিয়ে নেয়া হচ্ছে।


এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা কিছু ভিডিওতে দেখা যায় যে উড়ন্ত ড্রোনগুলিকে গুলি করে ভূপাতিত করা হচ্ছে এবং একটি বড় ভবনের সামনে ধ্বংসাবশেষ পড়ে রয়েছে৷


রাশিয়ার গণমাধ্যমগুলোতে বলা হয়েছে যে চার থেকে দশটি ড্রোন গুলি করে ভূপাতিত করা হয়েছে। এদিকে এ বিষয়ে এখন কোন মন্তব্য করেনি কিয়েভ।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com