বেলগ্রদে ৭০ জনের বেশি হামলাকারী নিহত, দাবি রাশিয়ার
প্রকাশ : ২৪ মে ২০২৩, ১৮:২৯
বেলগ্রদে ৭০ জনের বেশি হামলাকারী নিহত, দাবি রাশিয়ার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইউক্রেন থেকে রাশিয়ার বেলগ্রদ অঞ্চলে প্রবেশকারী আন্তঃসীমান্ত হামলাকারীদের আটকের অভিযানে ৭০ জনেরও বেশি আক্রমণকারী নিহত হয়েছে বলে দাবি করেছে রাশিয়া। রাশিয়ার ভূখণ্ড থেকে পালিয়ে যাওয়ার আগে হামলাকারীরা প্রায় ২৪ ঘণ্টা ধরে রুশ বাহিনীর সঙ্গে যুদ্ধ করেছে।


এর আগে জানা যায়, ইউক্রেনের ভেতর থেকে সশস্ত্র একটি দল রাশিয়ার বেলগ্রদ অঞ্চলে ঢুকে সংঘাতে লিপ্ত হয়েছে এবং তাতে সেখানকার বেশ কয়েকজন বাসিন্দা আহত হয়েছেন বলে রুশ কর্তৃপক্ষ জানিয়েছে। গভর্নর ভিচেস্লাভ গ্লাদকোভ বলেছেন, ওই ঘটনায় আটজন আহত হয়েছে, যাদের মধ্যে দুটি শিশু রয়েছে।


একটি গ্রামে বোমা নিক্ষেপ করার পর দুইজন বাসিন্দাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরেকটি ঘটনায় গ্রেভোরন শহরে আহত হয়েছে তিনজন। রাশিয়া বলছে, মস্কো গত বছর ইউক্রেনে আক্রমণ শুরুর পর রাশিয়ার ভূখণ্ডে এটি ছিল সবচেয়ে বড় আক্রমণ।
বুধবার রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা আরআইএর প্রতিবেদনে বলা হয়েছে, ৭০ জন জঙ্গি, ৪টি সাঁজোয়া যান ও ৫টি পিকআপ ধ্বংস করা হয়েছে।


আজ বেলগ্রদ অঞ্চলে অভিযান বাতিল করা হয়েছে। প্রতিবেদনে হামলাকারীদের ‘ইউক্রেনের নাশকতা ও তথ্য নিতে আসা গ্রুপ’ হিসেবে আখ্যা দেওয়া হয়েছে। যুদ্ধের সময় সীমান্তের ৯টি গ্রাম খালি করা হয়েছে। এ সময় আর্টিলারি ও মর্টারের গুলিতে ১৩ জন আহত হয়েছেন।


উদ্ধারের সময় এক নারী মারা গেছেন। এ ছাড়া কোজিংকা গ্রামে এক বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।
রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগোর কোনাশেনকভ বলেছেন, স্থানীয় সৈন্য, বিমান হামলা ও কামানের মাধ্যমে শত্রুদের ধ্বংস করা হয়েছে। বাদবাকি সৈন্যদের ইউক্রেনের ভূখণ্ডে ঠেলে দেওয়া হয়েছে। পুরো নির্মূল হওয়ার আগ পর্যন্ত তাদের ওপর গোলাবর্ষণ করা হবে।


যুক্তরাষ্ট্রের তৈরি হামভিসহ হামলায় ব্যবহৃত পশ্চিমা সামরিক যানের ক্ষতিগ্রস্ত ছবি পরে প্রকাশ করেছে রাশিয়া। যুক্তরাষ্ট্র বলেছে, তারা রাশিয়ার ভেতরে হামলাকে উৎসাহিত করে না।


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com