পতাকা ছিনিয়ে নেওয়ায় রুশ প্রতিনিধির মুখে ঘুষি ইউক্রেনীয় এমপির
প্রকাশ : ০৬ মে ২০২৩, ১৭:১২
পতাকা ছিনিয়ে নেওয়ায় রুশ প্রতিনিধির মুখে ঘুষি ইউক্রেনীয় এমপির
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ছবি তোলার সময় হঠাৎই পতাকা কেড়ে নেওয়ায় রাশিয়ার এক প্রতিনিধির মুখে ঘুষি বসিয়ে দিয়েছেন ইউক্রেনের এক মন্ত্রী। ঘুষি মারার ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। তুরস্কের রাজধানী আঙ্কারায় নাটকীয় ঘটনাটি ঘটেছে। রাশিয়া ইউক্রেনকে আক্রমণ করার ১৪ মাস পর বৃহস্পতিবার ব্ল্যাক সি ইকোনমিক কমিউনিটির ৬১তম ‘পার্লামেন্টারি অ্যাসেম্বলি’ চলছিল। অনুষ্ঠান চলাকালীনই এই ঘটনাটি ঘটেছে।


একটি আন্তর্জাতিক সম্মেলনে ইউক্রেনের এক আইন প্রণেতার কাছ থেকে উইক্রেনের পতাকা ছিনিয়ে নেন রাশিয়ান প্রতিনিধি। এর পরেই শুরু হয় লড়াই। ইউক্রেনের ওই সংসদ সদস্যের নাম অলেকজান্ডার মারিকোভস্কি। তিনি তার দেশের পতাকা ধরে ছবি তুলছিলেন। এর পরেই হুট করে অজ্ঞাত রাশিয়ান এক প্রতিনিধি তার কাছে আসেন এবং পতাকা কেড়ে নেন । এরপর তিনি দ্রুত হাঁটা শুরু করেন। এমপি তার পিছু পিছু যান এবং নিজের দেশের পতাকা নিতে তাকে ঘুষি মারেন ও পতাকাটি ছিনিয়েও নেন, এসময় উপস্থিত অন্যান্যরাএই ঘটনার ভিডিও করতে শুরু করেন।


অনুষ্ঠানে উপস্থিত বাকি কর্মকর্তারা তাকে বাধা দিলেও পতাকাটি রাশিয়ান প্রতিনিধির কাছ থেকে নিয়ে নিতে সক্ষম হন তিনি। ফেসবুকে ঘটনার একটি ভিডিও শেয়ার করে মারিকোভস্কি ইউক্রেনীয় ভাষায় লিখেছেন, ‘আমাদের পতাকা থেকে নিজেদের হাত দূরে রাখো।’ যুদ্ধরত দুই দেশের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। এদিকে রাশিয়া দাবি করেছে, ইউক্রেন ক্রেমলিনে ড্রোন হামলা চালিয়ে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যার চেষ্টা করেছে। তবে ইউক্রেন এই অভিযোগ স্বীকার করেনি।


সূত্র : এনডিটিভি


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com