যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বানিয়েছে আমার মেয়ে: ঋষি সুনাকের শাশুড়ি
প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৩, ১৬:৫১
যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বানিয়েছে আমার মেয়ে: ঋষি সুনাকের শাশুড়ি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঋষি সুনাকের ব্রিটেনের প্রধানমন্ত্রীর আসনে বসার পেছনে সব কৃতিত্বই তার স্ত্রী অক্ষতা মূর্তির বলে দাবি করেছেন শাশুড়ি সুধা মূর্তি।


আধুনিক যুক্তরাজ্যের সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী ঋষি সুনাক। বয়স ৪২ বছর। রাজনৈতিক জীবনে তরতরিয়ে ওপরে উঠেছেন তিনি। পার্লামেন্ট সদস্য হওয়ার মাত্র সাত বছরের মাথায় এখন তিনি প্রধানমন্ত্রী। এ সফলতা নজর কেড়েছে সবার। তবে সুনাকের শাশুড়ির দাবি, তাঁর মেয়ের জন্যই নাকি সুনাক আজ যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী। সম্প্রতি অনলাইনে প্রচারিত এক ভিডিওতে তিনি এ দাবি করেছেন।


ভিডিওতে দেখা গেছে, ঋষি সুনাকের প্রধানমন্ত্রী হওয়ার পেছনে মেয়ের কৃতিত্ব বর্ণনার পাশাপাশি সুধা মূর্তি বলছেন, তার মেয়ের জন্যই ঋষি সুনাক যুক্তরাজ্যের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী হতে পেরেছেন।


সুধা মূর্তি আরও বলেন, আমি আমার স্বামীকে ব্যবসায়ী বানিয়েছি। আর আমার মেয়ে তার স্বামীকে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বানিয়েছে। এটিই হচ্ছে একজন স্ত্রীর গৌরব। দেখুন একজন স্ত্রী কিভাবে তার স্বামীর জীবন বদলে দিতে পারে।


২০০৯ সালে ইনফোসিস প্রতিষ্ঠাতা নারায়ণ মূর্তির কন্যা অক্ষতার সঙ্গে বিয়ে হয় ঋষি সুনাকের। যদিও সেই সময়ে রাজনীতির সঙ্গে তার কোনো যোগ ছিল না।


২০১০ সালে ব্রিটেনে কনজারভেটিভ পার্টিতে যোগ দেন তিনি। মাত্র চার বছরের মধ্যেই রিচমন্ড কেন্দ্র থেকে নির্বাচিত হন। তারপর থেকেই ব্রিটিশ রাজনীতিতে তার দ্রুত উত্থান। ২০১৯ সালে দেশের অর্থমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয় ভারতীয় বংশোদ্ভূত এই রাজনীতিককে। দীর্ঘ ডামাডোলের পর অবশেষে ২০২২ সালের ডিসেম্বর মাসে ব্রিটিশ প্রধানমন্ত্রী হন সুনাক।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com