আলেপ্পো বিমানবন্দরে ইসরাইলি ক্ষেপণান্ত্র হামলা
প্রকাশ : ২২ মার্চ ২০২৩, ১৩:২১
আলেপ্পো বিমানবন্দরে ইসরাইলি ক্ষেপণান্ত্র হামলা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার আলেপ্পো বিমানবন্দরে ইসরাইলি ক্ষেপণান্ত্র হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়। এ হামলায় বিমানবন্দরের 'বস্তুগত ক্ষয়ক্ষতি' হয়েছে বলে অভিযোগ করেছে তারা।


বুধবার ভোর তিনটা ৫৫ মিনিটে ভূমধ্যসাগর উপকূলীয় শহর লাতাকিয়ার পশ্চিম থেকে একাধিক মিসাইল হামলা চালানো হয় বলে এক ফেসবুক পোস্টে অভিযোগ করে সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়। এটি গত ছয় মাসের মধ্যে আলেপ্পো আন্তর্জাতিক বিমানবন্দরে তৃতীয় হামলার ঘটনা।


সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদসংস্থা সানা নাম প্রকাশে অনিচ্ছুক এক সামরিক কর্মকর্তার বরাত দিয়ে জানায়, যুদ্ধবিমানগুলি ভূমধ্যসাগরের উপর দিয়ে উড়ে যাওয়ার সময় সিরিয়ার বৃহত্তম শহর আলেপ্পো এবং একসময় এর বাণিজ্যিক কেন্দ্রের দিকে ক্ষেপণাস্ত্র ছোঁড়ে। তবে এ হামলায় কেউ হতাহত হয়েছে কিনা তা উল্লেখ করা হয়নি।


গত ৬ ফেব্রুয়ারি দক্ষিণ তুরস্ক এবং উত্তর-পশ্চিম সিরিয়ায় সাত দশমিক আট মাত্রার ভূমিকম্পের পর থেকে আলেপ্পো আন্তর্জাতিক বিমানবন্দরটি দেশটিতে মানবিক সহায়তা প্রবাহের একটি প্রধান চ্যানেল হয়ে উঠেছে। এ ভূমিকম্পে সিরিয়ায় ছয় হাজারেরও বেশি লোক নিহত হয়েছে৷


এই মাসের শুরুর দিকে সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম জানায়, আলেপ্পো বিমানবন্দরে ইসরাইলি বিমান হামলায় একটি রানওয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। এর ফলে ত্রাণ সরবরাহ দামেস্ক এবং লাতাকিয়া থেকে চালানো হয়।


ইসরাইল সিরিয়ার বিরুদ্ধে শত শত বিমান হামলা চালিয়েছে, তবে তারা খুব কম সময়ই এসবের দায় স্বীকার করে। ইসরাইলি কর্মকর্তারা বলছেন, সন্দেহভাজন ইরানি মদতপুষ্ট অস্ত্রাগার এবং কর্মীদের লক্ষ্য করে হামলা চালানো হয়। সূত্র: আলজাজিরা।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com