ক্যালিফোর্নিয়ায় জোড়া নৌকাডুবি, ৮ জনের মৃত্যু
প্রকাশ : ১৩ মার্চ ২০২৩, ০৮:১৫
ক্যালিফোর্নিয়ায় জোড়া নৌকাডুবি, ৮ জনের মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের দক্ষিণ উপকূলে জোড়া নৌকাডুবির ঘটনায় অন্তত আটজনের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় রোববার নৌকাডুবির এই ঘটনা ঘটে। উদ্ধারকর্মী ও স্থানীয় জরুরি সেবা বিভাগের কর্মীদের দাবি, সন্দেহভাজন মানবপাচারকারীরা ডুবে যাওয়া এই দুই নৌকায় করে অবৈধভাবে অভিবাসনপ্রত্যাশীদের নিয়ে আসছিলেন।


সান দিয়েগো শহরের লাইফগার্ডের প্রধান জেমস গার্টল্যান্ড বলেছেন, ‘আমরা আটটি প্রাণ হারালাম।’ সমুদ্রপথে অবৈধভাবে যুক্তরাষ্ট্রে আসার সময় মৃত্যুর প্রসঙ্গে তিনি বলেন, ‘অভিবাসনপ্রত্যাশীদের অবৈধভাবে সমুদ্র পাড়ি দেওয়ার সময় ক্যালিফোর্নিয়ায় বিশেষ করে সান দিয়েগোয় আমার দেখা এটি সবচেয়ে বড় ট্রাজেডি।’


তবে নৌকাডুবির ঘটনায় প্রাণ হারানো ব্যক্তিরা কোন দেশের নাগরিক তা এখনো জানা যায়নি। এদিকে নৌকা দুটি কী কারণে ডুবেছে তা–ও জানা যায়নি। তবে লাইফগার্ড প্রধান গার্টল্যান্ড যেখানে নৌকাডুবির ঘটনা ঘটেছে সেই এলাকাকে বিপজ্জনক বলে বর্ণনা করেন। এর কারণ হিসেবে উল্টো স্রোতের কথা বলেন তিনি।


গার্টল্যান্ড বলেন, ‘স্প্যানিষ ভাষায় কথা বলে এমন একজন ব্যক্তি শনিবার মধ্যরাতের কিছুক্ষণ আগে জরুরি সেবা বিভাগে ফোন করে জানান, মেক্সিকো সীমান্ত থেকে অদূরে টরি পিনস সৈকতের কাছে দুটি ছোট ও খোলা নৌকা ডুবে গেছে। নৌকা দুটির একটিতে আটজন এবং অপর নৌকাটিতে ১৫ জন আরোহী রয়েছেন।’


খবর পেয়ে ঘটনাস্থলে যান উদ্ধারকর্মীরা। তবে তাঁরা জীবিত কাউকে উদ্ধার করতে পারেননি। তবে গার্টল্যান্ড জানান, দুই নৌকার আরোহীদের কেউ কেউ হয়তো উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে আসার আগে উপকূল ছেড়ে অন্যত্র চলে যান।তবে জোড়া নৌকাডুবির ঘটনায় প্রাণ হারানো আট ব্যক্তি কোন দেশের নাগরিক জানা যায়নি।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com