ইসরায়েলি সৈন্যদের গুলিতে ৩ ফিলিস্তিনি নিহত
প্রকাশ : ১২ মার্চ ২০২৩, ২০:২৭
ইসরায়েলি সৈন্যদের গুলিতে ৩ ফিলিস্তিনি নিহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

অধিকৃত পশ্চিম তীরের একটি তল্লাশি চৌকিতে হামলার চেষ্টার সময় তিন ফিলিস্তিনিকে গুলি চালিয়ে হত্যা করেছে ইসরায়েলি সৈন্যরা। ১২ মার্চ রবিবার পশ্চিম তীরে ইসরায়েলি সৈন্যদের গুলিতে ওই ফিলিস্তিনিরা নিহত হয়েছেন।


রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, রোববার পশ্চিম তীরের একটি তল্লাশি চৌকি আক্রান্ত হয়েছে। এ সময় ইসরায়েলি সৈন্যরা তিন ফিলিস্তিনি বন্দুকধারীকে হত্যা করেছে। এই ঘটনায় চতুর্থ এক ফিলিস্তিনি বন্দুকধারীকে আটক করেছে ইসরায়েলি সামরিক বাহিনী।


পশ্চিম তীরের উত্তরাঞ্চলের নাবলুস শহরের কাছের এই ঘটনায় নিহতদের পরিচয় প্রকাশ করেছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। এক বিবৃতিতে মন্ত্রণালয় বলেছে, ইসরায়েলের গুলিতে নাবলুসে নিহতরা হলেন জিহাদ মোহাম্মদ আল-শামি (২৪), উদয় ওসমান আল-শামি (২২) ও মোহাম্মদ রাঈদ দাবিক (১৮)।


ইসরায়েলের সেনাবাহিনী বলেছে, পশ্চিম তীরের নাবলুসের কাছে সেনাবাহিনীর অবস্থান লক্ষ্য করে গুলি ছুড়েছে বন্দুকধারীরা। এর জবাবে সৈন্যরা গুলিবর্ষণ করেছে।


বিবৃতিতে ইসরায়েলির সেনাবাহিনী বলেছে, গুলি বিনিময়ের সময় তিন বন্দুকধারীকে নিষ্ক্রিয় করা হয়েছে। পরে ওই এলাকায় আরেক সশস্ত্র ব্যক্তি সৈন্যদের কাছে আত্মসমর্পণ করেছে। তবে এই ঘটনায় ইসরায়েলি কোনও সৈন্য আহত হয়নি।



ইসরায়েলের সামরিক বাহিনীর অভিজাত পদাতিক ডিভিশন গোলানি রিকনেইসান্স ইউনিটের সদস্যরা তিনটি এম-১৬ রাইফেল ও ফিলিস্তিনিদের ব্যবহৃত একটি পিস্তল উদ্ধার করেছে বলে জানিয়েছে।


নিহত ফিলিস্তিরা প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের রাজনৈতিক দল ফাতাহর সশস্ত্র শাখা আল-আকসা শহীদ ব্রিগেডের সদস্য বলে দাবি করা হয়েছে।


গত কয়েক দশক ধরে স্বাধীন রাষ্ট্রের দাবিতে আন্দোলন করে আসছেন ফিলিস্তিনিরা। সম্প্রতি ফিলিস্তিনিদের সাথে ইসরায়েলি সামরিক বাহিনীর সদস্যদের সংঘাত-সহিংসতা বৃদ্ধি পেয়েছে।



বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com