ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:২৭
ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং পিটিআইপ্রধান ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে ইসলামাবাদ সেশন কোর্ট। তোশাখানা মামলায় অব্যাহতভাবে অনুপস্থিতির কারণে অতিরিক্ত সেশন জজ জাফর ইকবাল এ পরোয়ায়া জারি করেন বলে ডন অনলাইনের খবরে বলা হয়েছে।


২৮ ফেব্রুয়ারি, মঙ্গলবার ইসলামাবাদে চারটি ভিন্ন ভিন্ন মামলায় তার ব্যক্তিগতভাবে উপস্থিত হওয়ার কথা ছিল। নিষিদ্ধ অর্থায়ন এবং সন্ত্রাস সম্পর্কিত অন্য দুটি মামলা থেকে তিনি জামিন নিশ্চিত করার কয়েক ঘণ্টা আগে এই রায় দেন আদালত।


তোশাখানা মামলায় ইমরান খানকে মঙ্গলবারের শুনানি থেকে রেহাই দয়ার অনুরোধ করেন তার আইনজীবী। এর কারণ হিসেবে তিনি বলেন, তাকে অন্য মামলাগুলোতে এক আদালত থেকে আরেক আদালতে দৌঁড়াতে হবে।


ইমরান খানকে অভিযুক্ত করার সময় দুবার পেছানো হয়। এমন অবস্থায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে শুনানি আগামী ৭ মার্চ পর্যন্ত মুলতবি করেন। এ ঘটনার পরপরই ইসলামাবাদ হাইকোর্টে উপস্থিত হন ইমরান।


মামলার অভিযোগে উল্লেখ করা হয়, সাবেক এই প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় তোশাখানা থেকে বিদেশি বিশিষ্ট ব্যক্তিদের দেয়া উপহার কিনেছিলেন। কিন্তু নির্বাচন কমিশনে জমা দেয়া ঘোষণাপত্রে এ সম্পদের তথ্য প্রকাশ করেননি।


বিবার্তা/সোহেল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com