ভারতের হুগলি নদীতে ডুবল বাংলাদেশি জাহাজ
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:০২
ভারতের হুগলি নদীতে ডুবল বাংলাদেশি জাহাজ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের পশ্চিমবঙ্গ প্রদেশের হুগলি নদীতে বাংলাদেশের একটি মালবাহী জাহাজের সঙ্গে অন্য একটি জাহাজের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ছাই বহনকারী বাংলাদেশগামী মালবাহী জাহাজের একাংশ নদীতে ডুবে গেছে।


শনিবার এই দুর্ঘটনা ঘটেছে বলে ভারতের ইংরেজি দৈনিক দ্য টেলিগ্রাফের এক প্রতিবেদনে জানানো হয়। ভারতীয় অভ্যন্তরীণ নৌ কর্তৃপক্ষের (আইডব্লিউএআই) এক কর্মকর্তা হুগলি নদীতে বাংলাদেশি মালবাহী জাহাজের ডুবের যাওয়ার তথ্য নিশ্চিত করেছেন।


তিনি বলেছেন, শনিবার ভোরের দিকে দক্ষিণ ২৪ পরগনা জেলার নিশ্চিন্তপুরে দুই জাহাজের সংঘর্ষের ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে গিয়ে ৯ ক্রু সদস্যকে উদ্ধার করেছেন।


হুগলি জেলা পুলিশ বলছে, উদ্ধারকৃত ক্রু সদস্যদের পরবর্তীতে থানায় নেওয়া হয়। বাংলাদেশি ওই জাহাজের একজন প্রতিনিধি টেলিগ্রাফকে বলেছেন, জাহাজের একাংশ ডুবে গেছে। এর ফলে জাহাজের ইঞ্জিন রুমেও পানি ঢুকে পড়েছে। পুরোপুরি ডুবে না যাওয়ায় জাহাজটি এখনও উদ্ধার করা যেতে পারে বলে আশা প্রকাশ করেছেন তিনি।


ভারতীয় অভ্যন্তরীণ নৌ কর্তৃপক্ষের (আইডব্লিউএআই) কর্মকর্তা বলেছেন, মালবাহী জাহাজটি নেভিগেশনাল চ্যানেলে না থাকায় কলকাতা বন্দর থেকে জাহাজের প্রস্থান এবং আগমণে কোনও ধরনের প্রভাব পড়বে না।


তিনি বলেন, দুর্ঘটনাস্থলে একটি পরিদর্শন দল পাঠানো হয়েছে। আইডব্লিউএআইয়ে তাদের কাছ থেকে বিস্তারিত প্রতিবেদন পাওয়ার অপেক্ষা করছে। উদ্ধারকৃত নাবিকদের বাংলাদেশে ফেরত পাঠানোর বিষয়ে আলোচনা চলছে বলে ভারতের কর্মকর্তারা জানিয়েছেন। সূত্র: দ্য টেলিগ্রাফ।


বিবার্তা/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com