‘ফেব্রুয়ারিতেই ইউক্রেনে বড় ধরনের আক্রমণ চালাবে রাশিয়া’
প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:২৭
‘ফেব্রুয়ারিতেই ইউক্রেনে বড় ধরনের আক্রমণ চালাবে রাশিয়া’
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইউক্রেনে চলতি ফেব্রুয়ারিতেই বড় ধরনের আক্রমণ চালাবে রাশিয়া এমনটি দাবি করেছে ইউক্রেন। ইউক্রেন রবিবার বলেছে যে ২৪ ফেব্রুয়ারি রুশ আক্রমণের বার্ষিকীতে এই মাসে একটি বড় ধরনের আক্রমণের পরিকল্পনা করছে রাশিয়া। তবে কিয়েভের দাবি, মস্কোর বাহিনীকে আটকানোর প্রয়োজনীয় অস্ত্র ও সৈন্য মজুদ রয়েছে।


৬ ফেব্রুয়ারি, সোমবার ভয়েস অফ আমেরিকার বরাতে এমনটি জানা যায়।


ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রী ওলেক্সি রেজনিকভ এক সংবাদ সম্মেলনে বলেছেন যে রাশিয়া প্রতীকী কারণে হামলা চালাতে পারে, যদিও মস্কোর বাহিনী সামরিকভাবে প্রস্তুত নয়।


রেজনিকভ বলেন, সবকিছু সত্ত্বেও আমরা ফেব্রুয়ারিতে একটি সম্ভাব্য রাশিয়ান আক্রমণ আশা করছি। এটি কেবল প্রতীকী দৃষ্টিকোণ থেকে, সামরিক দৃষ্টিকোণ থেকে এটা যৌক্তিক নয়। কারণ তাদের সকল কিছু প্রস্তুত নয়। তবে তারা যেভাবেই হোক এটা করতে যাচ্ছে। প্রতিরক্ষা প্রধান জানান, বেলারুশিয়ান সামরিক ঘাঁটিতে রাশিয়ার ১২ হাজার সৈন্য মোতায়েন রয়েছে। তবে তিনি মনে করেন যে ইউক্রেনের উত্তরে হামলা চালিয়ে উল্লেখযোগ্য সফলতা পাবে না রুশ বাহিনী।


এদিকে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি শনিবার বলেছেন যে পূর্ব ইউক্রেনের চের্নিহাইভ, জাপোরিঝিয়া, ডিনিপ্রোপেট্রোভস্ক, খারকিভ, লুহানস্ক, ডোনেটস্ক এবং মাইকোলাইভ অঞ্চলে রুশ গোলাবর্ষণের নতুন তরঙ্গের সাথে পরিস্থিতি আরও কঠিন হয়ে উঠছে। জেলেনস্কি বলেন, আমাদের প্রতিরক্ষা ভেঙে দেওয়ার জন্য রাশিয়া আরও বেশি বাহিনী পাঠাচ্ছে।


বিবার্তা/জামাল


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com