পশ্চিমাদের দেয়া অস্ত্র রুশ ভূখণ্ডে ব্যবহার করবে না ইউক্রেন
প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১২:০৭
পশ্চিমাদের দেয়া অস্ত্র রুশ ভূখণ্ডে ব্যবহার করবে না ইউক্রেন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পশ্চিমা দেশগুলোর সরবরাহ করা অস্ত্র রাশিয়ার ভূখণ্ডে ব্যবহার করা হবে না বলে সম্মত হয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। জার্মানির চ্যান্সেলর ওলাফ স্কোলজ এক সাক্ষাতকারে এমনটি জানিয়েছেন। তিনি জানান, এই বিষয়ে ইউক্রেনের প্রেসিডেন্টের সাথে একটি ঐকমত্য রয়েছে।


৫ ফেব্রুয়ারি, রবিবার বার্তাসংস্থা টিআরটি ওয়ার্ল্ডের বরাতে এই তথ্য জানা যায়। ইউক্রেন জানিয়েছে যে তার বাহিনী যুদ্ধের ৩৪৭তম দিনেও লড়াই অব্যাহত রেখেছে। এদিন বিতর্কিত ডোনেটস্কের বিরোধপূর্ণ পূর্ব শহর বাখমুতে রুশ আক্রমণের বিরুদ্ধে লড়াই করেছে ইউক্রেনের প্রতিরোধ বাহিনী।


এদিকে, রুশপন্থি নেতাদের নাগরিকত্ব বাতিল করেছে ইউক্রেন। নতুন এক ভিডিও বার্তায় প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, আজ আমি একটি প্রাসঙ্গিক নথিতে স্বাক্ষর করেছি, যাতে আক্রমণকারীর পক্ষ থেকে আমাদের রাষ্ট্রকে রক্ষা এবং পুরোপুরি মুক্ত করার জন্য আরেকটি পদক্ষেপ নেওয়া যায়।


দেশটির রাষ্ট্রীয় মিডিয়া জানায়, তালিকায় ইউক্রেনের সাবেক প্রেসিডেন্ট ভিক্টর ইয়ানুকোভিচের ঘনিষ্ঠ কয়েকজন শীর্ষ রাজনীতিবিদ রয়েছেন। এই তালিকায় প্রাক্তন শিক্ষা ও বিজ্ঞান মন্ত্রী দিমিত্রো তাবাচনিক, প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী ও ইয়ানুকোভিচের প্রশাসনের প্রধান আন্দ্রিয়ে ক্লুয়েভ এবং প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী ভিটালি জাখারচেঙ্কো রয়েছেন। উল্লেখ্য যে ভিক্টর ইয়ানুকোভিচ ২০১০ থেকে ২০১৪ সাল পর্যন্ত (অপসারিত হওয়া পর্যন্ত) ইউক্রেনের রাশিয়াপন্থি প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।


বিবার্তা/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com