বাংলাদেশি অনুপ্রবেশকারীরা ‘উইপোকা’: বিজেপি সভাপতি
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ০৯:১৯
বাংলাদেশি অনুপ্রবেশকারীরা ‘উইপোকা’: বিজেপি সভাপতি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের রাজস্থান রাজ্যে এক জনসভায় ক্ষমতাসীন দল বিজেপি সভাপতি অমিত শাহ বলেছেন, বাংলাদেশি অনুপ্রবেশকারীরা ‘উইপোকা’। প্রতিটি উইপোকাকে খুঁজে ভোটার তালিকা থেকে বের করে দেয়া হবে।


আসামের নাগরিকপঞ্জির প্রসঙ্গ তুলে তিনি বলেন, আসামে ইতিমধ্যেই ৪০ লাখ বেআইনি বাংলাদেশি অনুপ্রবেশকারীকে খুঁজে বের করা হয়েছে। এই অনুপ্রবেশকারীরা উইপোকার মতো।


রাজ্যের সওয়াই মাধোপুর জেলার গঙ্গাপুরে একটি জনসভায় ভাষণ দিতে গিয়ে এই মন্তব্য করেন অমিত।


এর আগে ছত্তিসগড়ের রায়পুরে গিয়েও একই কথা বলেন অমিত শাহ। সেখানে এক জনসভায় তিনি বলেছেন, ২০১৯ সালের লোকসভা নির্বাচনের পরে ভারতে কোনো অনুপ্রবেশকারী থাকবে না। বিজেপি অনুপ্রবেশকারীদের সঙ্গে কোনো সমঝোতা করবে না।


আসামের নাগরিকপঞ্জির চূড়ান্ত খসড়ায় বাদ গিয়েছে ৪০ লাখ মানুষের নাম। এই নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধী শিবির। সকলেই মানবাধিকারের প্রশ্ন তুলেছে। এই বিষয়ে অমিত শাহ বলেছেন, অনুপ্রবেশকারীরা ভারতে এসে হিংসা ছড়ায়। রাহুল গান্ধী ও তার সহযোগীদের কাছে আমার প্রশ্ন তারা কী দেশের শিশুদের মানবাধিকার দেখতে পায় না?


একই সঙ্গে বিরোধীদের উদ্দেশে তিনি আরো বলেছেন, নিজের দেশের মানুষ নাকি অনুপ্রবেশকারী আপনারা কাদের পক্ষে?


গত কয়েক মাস ধরেই রাজস্থানে একের পর এক জনসভা করছেন অমিত শাহ। এই বছরের শেষে বিধানসভা নির্বাচনের প্রস্তুতি হিসেবেই দেখা হচ্ছে অমিত শাহের এই জনসভাগুলোকে। একাধিক ইসুতে চাপে থাকা বিজেপির সামনে তাই রাজস্থানে ভাল ফল করা জরুরি। অমিত শাহের মন্তব্যে স্পষ্ট, রাজস্থানে নির্বাচনী বৈতরণী পেরতে জাতপাত, বিভাজনের রাস্তাতেই হাঁটবে বিজেপি।


গত বছরের শেষেই বাংলাদেশি অনুপ্রবেশকারী সন্দেহে পশ্চিমবঙ্গের দিনমজুর মোহাম্মদ আফরাজুলকে কুপিয়ে হত্যা করার স্মৃতি এখনো টাটকা। ঘৃণামিশ্রিত অপরাধের একাধিক ঘটনায় বার বারই খবরের শিরোনামে উঠে এসেছে রাজস্থান। অমিত শাহের এই ‘উইপোকা’ মন্তব্য ইন্ধন দিতে পারে সেই ঘৃণায়, এমনটাই মনে করছেন অনেকে। সূত্র: আনন্দবাজার পত্রিকা ও কলকাতা২৪/৭


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com