ভারতে সড়ক দুর্ঘটনায় একসাথে ৫০ গাড়ি, নিহত ৮
প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০১৮, ১৫:১১
ভারতে সড়ক দুর্ঘটনায় একসাথে ৫০ গাড়ি, নিহত ৮
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঘন কুয়াশার কারণে ভারতের হরিয়ানা রাজ্যে একসাথে ৫০টি গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। এতে আটজন নিহত ও বহু লোক আহত হয়েছে। নিহতদের মধ্যে ছয়জন নারী এবং সাতজন একই পরিবারের সদস্য।


এখনো ধ্বংসস্তূপ পরিষ্কার করার কাজ চলছে। তাই মৃত্যু সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।


চলতি সপ্তাহে দিল্লি ও সংলগ্ন এলাকার তাপমাত্রা অনেকটাই নেমে গেছে। সেই সাথে ঘন কুয়াশায় ছেয়ে গেছে চারিদিক। তার জেরে কোথাও কোথাও দৃশ্যমানতা ৫০০ মিটারেরও কম হয়ে দাঁড়িয়েছে।


এমন পরিস্থিতিতে সোমবার সকালে দিল্লি ও হরিয়ানার মাঝে রোহতক-রেওয়ারি ৭১ নম্বর জাতীয় সড়কের উপর ফ্লাইওভারে দুর্ঘটনার কবলে পড়ে একটি স্কুল বাসসহ প্রায় ৫০টি গাড়ি। খবর পেয়েই ঘটনাস্থলে হাজির হয় পুলিশের একটি দল। ভাঙাচোরা গাড়ির মধ্যে থেকে আটকে পড়া মানুষকে টেনে বের করে আনা হয়।


পুলিশ সূত্রে জানা গেছে, নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমে দু’টি গাড়ির মধ্যে ধাক্কা লাগে। তার উপর পেছন থেকে একের পর এক গাড়ি এসে পড়ে।


দুর্ঘটনায় আহতদের রোহতকের পণ্ডিত বিডি শর্মা পোস্ট গ্র্যাজুয়েট ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার পর ওই ফ্লাইওভারে ২ কিলোমিটার দীর্ঘ যানজট সৃষ্টি হয়।


ঘন কুয়াশার কারণে দু’দিন আগেই পাঞ্জাবের রাজপুরায় ৪৪ নং জাতীয় সড়কেরর উপর দুর্ঘটনাগ্রস্ত হয় ২০টি গাড়ি। তবে সে ঘটনায় কেউ হতাহত হননি।


এদিকে এখনই কুয়াশা কমার কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছে ভারতের আবহাওয়া পূর্বাভাস সংস্থা স্কাইমেট। বরং আগামী কয়েক দিনে উত্তর ভারতের পাঞ্জাব, হরিয়ানা, রাজস্থানের উত্তরাংশ, দিল্লি ও উত্তরপ্রদেশে কুয়াশায় দৃশ্যমানতা আরো কমতে পারে। সূত্র: এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকা


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com