কলকাতার বাগরি মার্কেটে ভয়াবহ আগুন
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১২:১০
কলকাতার বাগরি মার্কেটে ভয়াবহ আগুন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতার বাগরি মার্কেটে ভয়াবহ আগুন লেগেছে। শনিবার রাত পৌনে ৩টা নাগাদ বাজারের মধ্যে থাকা একটি বাড়িতে আগুন লাগে।


আগুন নেভানোর কাজ করছে দমকল বাহিনীর ৩০টি ইউনিট। গোটা এলাকা ঢেকে গিয়েছে ধোঁয়ায়। এই ঘটনায় কেউ আহত হননি। আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন এক দমকল কর্মী।


মেয়র ও দমকলমন্ত্রী শোভন চট্টোপাধ্যায় জানান, রাত পৌনে ৩টা নাগাদ লেগেছে আগুন। তিনি নিজে ঘটনাস্থল পরিদর্শন করেন। পাশাপাশি কলকাতার কমিশনার রাজীব কুমার থেকে শুরু করে দমকলের শীর্ষ কর্মকর্তা সকলেই আছেন।


মেয়র আরো বলেন, ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন নেভাতে সমস্যা হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পরই আগুন লাগার প্রকৃত কারণ জানা সম্ভব। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে।


সূত্রের খবর, মার্কেটের পাঁচতলা বাড়িটির একতলায় আগুন লাগে। সেখানে প্রচুর পরিমাণে দাহ্য বস্তু রাখা থাকায় দ্রুত ছড়াতে শুরু করে আগুন। ভবনটিতে ওষুধের দোকান থেকে শুরু করে সোনা, কমসেটিক ও জুয়েলারির দোকান ছিল।


দমকল বাহিনীর কর্মকর্তাদের আনুমান, ভবনে দাহ্য পদার্থ মজুত থাকার কারণেই আগুন ভয়াবহ আকার নিয়েছে।


আগুনের তীব্রতা এতটাই বেশি যে, গোটা এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যায়। দমকলকর্মীরা বাড়িটির জানালা ও শাটার ভেঙে ভিতরে ঢোকার চেষ্টা করছেন।


অন্যদিকে, স্থানীয়দের অভিযোগ খবর পাওয়ার পরও ঘটনাস্থলে আসতে দেরি করে দমকল। তাতেই আরো ভয়াবহ রূপ নিয়েছে আগুন।


আগুন লাগার পরই গোটা এলাকায় যান নিয়ন্ত্রণ করা হয়। বন্ধ করে দেয়া হয় বেশ কিছু রাস্তা। তবে রবিবার ছুটির দিন হওয়ায় তেমন যানজট তৈরি হয়নি।


মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী জানিয়েছেন, অগ্নিকাণ্ডের ঘটনায় কোনো হতাহতের খবর নেই। মার্কেটের ভিতর কেউ আটকেও নেই। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সব রকম চেষ্টা চালাচ্ছে দমকল। সূত্র: এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকা


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com