'রোহিঙ্গাদের ঠেকাতে ভারতের সীমান্তে নিরাপত্তাবাহিনী মোতায়েন'
প্রকাশ : ৩১ জুলাই ২০১৮, ২০:০৫
'রোহিঙ্গাদের ঠেকাতে ভারতের সীমান্তে নিরাপত্তাবাহিনী মোতায়েন'
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভারতে রোহিঙ্গাদের অনুপ্রবেশ ঠেকাতে সেনা মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। মঙ্গলবার দেশটির লোকসভায় প্রশ্নোত্তর পর্বে তিনি জানান, ‘নতুন করে রোহিঙ্গাদের অনুপ্রবেশ যাতে আর না ঘটে তা সুনিশ্চিত করতে সীমান্ত বরাবর বিএসএফ এবং অসম রাইফেলস মোতায়েন করা হয়েছে।


দেশটিতে ইতোমধ্যে অনুপ্রবেশ করা রোহিঙ্গাদের চিহ্নিত করতে সম্প্রতি সমস্ত রাজ্য সরকারকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে নির্দেশিকা পাঠানো হয়েছে। তাতে বলা হয়েছে রাজ্য সরকার যেন রোহিঙ্গাদের একটি নির্দিষ্ট জায়গায় সীমাবদ্ধ রাখে এবং তারা যাতে আর না ছড়িয়ে পড়ে সে ব্যাপারে নজর রাখে। পাশাপাশি সেইসব রোহিঙ্গাদের বায়োমেট্রিক পদ্ধতি অবলম্বন করা, তাদের গতিবিধির ওপর নজর রাখতে হবে।


রাজনাথ সিং জানান, এ ব্যাপারে রোহিঙ্গা সম্পর্কিত সমস্ত তথ্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে পাঠাতে বলা হয়েছে। সেই রিপোর্ট আসলে তা পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে পাঠিয়ে দেয়া হবে এবং মিয়ানমার সরকারের সাথে কথা বলে তাদের ফেরত পাঠানোর ব্যবস্থা করা হবে।


উল্লেখ্য, ভারত সরকারের তরফে আগেই স্পষ্ট করে দেয়া হয়েছে যে, রোহিঙ্গারা দেশের নিরাপত্তার ক্ষেত্রে হুমকি। তারা উদ্বাস্তু নয়, অবৈধ অনুপ্রবেশকারী। তাই তাদের নিজেদের দেশে ফেরত পাঠানো হবে।


'গুলি করে তাড়ানো উচিৎ!'​


এদিকে, অসমে সদ্য প্রকাশিত জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) নিয়ে ভারতজুড়ে সৃষ্ট বিতর্কের মধ্যেই অবৈধ রোহিঙ্গা ও বাংলাদেশি ইস্যুতে মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন এই বিজেপি বিধায়ক।


মঙ্গলবার কার্যত হুমকি দিয়েই তিনি বলেছেন, ‘এই রোহিঙ্গারা ও বাংলাদেশি অনুপ্রবেশকারীরা যদি দেশ না ছাড়ে তাদেরকে গুলি করে তাড়ানো উচিৎ। তবেই আমাদের দেশ নিরাপদে থাকবে।'


বিবার্তা/ডিডি/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com