নয়াদিল্লীতে অনাহারে তিন শিশুর মৃত্যু
প্রকাশ : ২৬ জুলাই ২০১৮, ১৩:৫৪
নয়াদিল্লীতে অনাহারে তিন শিশুর মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের রাজধানী নয়াদিল্লীতে অনাহারে তিন কন্যা শিশুর মৃত্যু হয়েছে। তারা তিন বোন বলে বুধবার পুলিশ জানিয়েছে।


পুলিশ জানায়, মৃত শিশুদের মা মানসিক ভারসাম্যহীন এবং তাদের বাবা নিখোঁজ রয়েছে। এই তিন শিশু হলো মানসী (৮), পারুল (৪) ও শিখা (২)। তাদের পরিবার দিল্লীর পূর্বদিকে মানডাওয়ালী এলাকার একটি বস্তিতে বসবাস করে। বেশ কয়েক বছর আগে পরিবারটি পশ্চিমবঙ্গের মেদিনীপুর থেকে দিল্লীতে যায়।


ঘরের মালিক শিশুদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। মঙ্গলবার দুপুর থেকেই নেতিয়ে পড়ে তিনটি মেয়ে। তাদের লালবাহাদুর শাস্ত্রী হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা জানান, আগেই মৃত্যু হয়েছে তাদের।


চিকিৎসকদের একজন ময়নাতদন্ত প্রতিবেদনের বরাত দিয়ে জানান, দীর্ঘদিন অপুষ্টিতে ভোগায় শিশুদের মৃত্যু হয়েছে। বাচ্চাগুলোর পেট অস্বাভাবিক ফোলা ছিল। তাদের শরীরে খাবার বা পানির ছিটেফোঁটা পাওয়া যায়নি। যা থেকে বোঝা যায়, বাচ্চাগুলি দীর্ঘদিন ধরেই অপুষ্টির শিকার এবং অন্তত সাত দিন তাদের পেটে কিছু পড়েনি।


পুলিশের বক্তব্য, ওই তিন শিশুর মা বীণা পাঁচ-ছ’বছর ধরে মানসিকভাবে অসুস্থ। মেয়েরা যে না খেয়ে রয়েছে, সেটা তেমনভাবে বুঝতেই পারেননি তিনি। পুলিশকে বীণা জানিয়েছেন, বাচ্চারা গত ক’দিন ধরে বমি করছিল। তাই তাদের কিছু খেতে দেননি। সূত্র: এএফপি ও আনন্দবাজার


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com