‘বিশেষ বঙ্গবন্ধু পুরস্কার’ পেলেন মৌলি আজাদ
প্রকাশ : ১৬ মার্চ ২০১৮, ২১:৩২
‘বিশেষ বঙ্গবন্ধু পুরস্কার’ পেলেন মৌলি আজাদ
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাহিত্যে বিশেষ অবদানের কারণে ‘বিশেষ বঙ্গবন্ধু পুরস্কার-১৪২৪’এ ভূষিত হলেন বাংলাদেশের প্রখ্যাত সাহিত্যিক মৌলি আজাদ। ‘রক্তজবাদের কেউ ভালবাসেনি’-বইটির জন্য মৌলিকে এই পুরস্কার দেয়া হয়। শুক্রবার বিকালে কলকাতার জীবনানন্দ সভাঘরে এক অনুষ্ঠানে মৌলির হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয় ‘চোখ’ পত্রিকার তরফে।


এদিন একইসঙ্গে ‘শামসুর রাহমান স্মারক ২০১৮’ পুরস্কার তুলে দেয়া হয় চট্টগ্রামের কবি ও সম্পাদক বিদ্যুৎ কুমার দাশ’এর হাতে। বিনোদ বিহারী নামক একটি গ্রন্থের জন্য তাঁকে এই পুরস্কার দেয়া হয়।


অন্যদিকে ‘চোখ সাহিত্য পুরস্কার ২০১৮ পুরস্কার প্রাপক হিসাবে পাবনার খ্যাতনামা কথাশিল্পী আবু জাফর খান’এর নাম ঘোষিত থাকলেও ভিসা সমস্যার কারণে এদিনের অনুষ্ঠানে তিনি আসতে পারেন নি।



পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কবি সুবোধ সরকার, কলকাতাস্থ বাংলাদেশের ভারপ্রাপ্ত ডেপুটি হাইকমিশনার মিয়া মহম্মদ মইনুল কবির প্রমুখ।
পুরস্কার পেয়ে মৌলি আজাদ জানান ‘বাংলাদেশের জাতির পিতা’র নামাঙ্কিত একটা পুরস্কার খুবই ভাল লাগছে। আসলে এটা ভাললাগার মতোই একটা বিষয়। আমার বইয়ের নাম ছিল ‘রক্তজবাদের কেউ ভালবাসেনি’।-তৃতীয় লিঙ্গদের নিয়ে একটা গল্পের বই’।


বিবার্তা/ডিডি/সুমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com