রাজধানীতে ডেঙ্গু আক্রান্ত শিশুর মৃত্যু
প্রকাশ : ১২ আগস্ট ২০১৯, ১৯:১৩
রাজধানীতে ডেঙ্গু আক্রান্ত শিশুর মৃত্যু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীতে ঈদের আগের রাতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দুই বছর ৬ মাস বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে।


ঢাকা শিশু হাসপাতালের ১৫ নম্বার ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় রবিবার দিবাগত রাত সোয়া ১টার দিকে তার মৃত্যু হয়। নিহত শিশুটির নাম সামিয়া। সে লক্ষ্মীপুরের কালী বাজার এলাকার মো. রুবেলের মেয়ে বলে জানা গেছে।


শিশু হাসপাতালের নার্সিং সুপারভাইজার শেফালি মৃধা জানান, গত ৭ অগাস্ট লক্ষ্মীপুর থেকে ডেঙ্গু আক্রান্ত সামিয়াকে যখন হাসপাতালে নিয়ে আসা হয়, তখন তার অবস্থা অনেকটা খারাপের দিকে ছিল।


তিনি আরো বলেন, “তার রক্তের প্লাটিলেট একেবারে কমে গিয়েছিল। চিকিৎসকরা যথাসাধ্য চেষ্টা করেছেন। কিন্তু শেষ পর্যন্ত বাঁচানো যায়নি।”


এদিকে সরকার এ পর্যন্ত ৪০ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করলেও গণমাধ্যমে আসা মৃতের সংখ্যা এর কয়েক গুণ বেশি। ঢাকার বিভিন্ন হাসপাতাল ও জেলার চিকিৎসকদের কাছ থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী, এ বছর ডেঙ্গুতে অন্তত ১১৬ জনের মৃত্যু হয়েছে।


স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য জানিয়েছে, রবিবার (১১ আগস্ট) সকালে ডেঙ্গু নিয়ে মোট ৮ হাজার ৭৫৪ রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি ছিলেন। এর মধ্যে ঢাকা মহানগরের ৪ হাজার ৬৭১ জন এবং বাইরে ৪ হাজার ৮৩ জন রোগী চিকিৎসাধীন।


ঢাকা শিশু হাসপাতালের নার্সিং সুপারভাইজার রিনা বাড়ৈ জানান, শিশু হাসপাতালের ১, ২, ১০ ও ১৫ নম্বর ওয়ার্ড নিয়ে ডেঙ্গু সেল গঠন করা হয়েছে। তাদের হাসপাতালে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত ১৫১টি শিশু ভর্তি রয়েছেন এবং এ পর্যন্ত হাসপাতালটিতে মারা গেছেন মোট সাতজন।


বিবার্তা/খলিল/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com