শিরোনাম
আরো ১০ হাজার ডাক্তার নিয়োগ দেবে সরকার
প্রকাশ : ২২ ডিসেম্বর ২০১৯, ১৯:৫৩
আরো ১০ হাজার ডাক্তার নিয়োগ দেবে সরকার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সরকার নতুন করে আরো ১০ হাজার ডাক্তার নিয়োগ দেবে। নতুন ডাক্তার নিয়োগের প্রক্রিয়া দ্রুত করার তাগিদ দিয়েছে সংসদীয় কমিটি।


রবিবার (২২ডিসেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের গৃহীত ব্যবস্থা নিয়ে আলোচনা হয়।


বৈঠকে জানানো হয়, ডাক্তারদের পাশাপাশি জনগণের সেবা বৃদ্ধির জন্য ১০ হাজার নার্স নিয়োগ সম্পন্ন হয়েছে। অন্যান্য জনবলের নিয়োগ কার্যক্রমও চলমান রয়েছে। ঔষধসহ অন্যান্য আনুষঙ্গিক সংকট উত্তরণের জন্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য অধিদপ্তরাধীন সিবিএইচসি অপারেশনাল প্লানের আওতায় কাজ চলছে।


বৈঠকে আরো জানানো হয়, মৌলিক স্বাস্থ্য সেবা বাড়ানোর জন্য বর্তমানে ১৩ হাজার ৭৪৩টি কমিউনিটি ক্লিনিকে ১২ হাজার ৮৫০ জন কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) কর্মরত আছেন। প্রতিটি কমিটিনিটি ক্লিনিকে প্রায় ৬ হাজার জনগোষ্ঠী সেবা পাচ্ছে।


পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, সাবের হোসেন চৌধুরী, হাফিজ আহমদ মজুমদার, বীরেন শিকদার, মনজুর হোসেন, রওশন আরা মান্নান ও আবিদা আনজুম মিতা এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com