প্রতিটি জেলায় কিডনি ডায়ালাইসিস ইউনিট হবে: স্বাস্থ্যমন্ত্রী
প্রকাশ : ২৯ নভেম্বর ২০১৯, ২১:৪৯
প্রতিটি জেলায় কিডনি ডায়ালাইসিস  ইউনিট হবে: স্বাস্থ্যমন্ত্রী
মানিকগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কিডনি রোগীরা যাতে নিজ এলাকায় চিকিৎসা নিতে পারেন সে জন্য দেশের প্রতিটি জেলা হাসপাতালে অতি দ্রুত ১০ শয্যার ডায়ালাইসিস ইউনিট করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।


শুক্রবার মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়ায় বাংলাদেশ হেলথ অ্যাসিসট্যান্ট অ্যাসোসিয়েশন জেলা শাখার আয়োজনে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।


মন্ত্রী বলেন, সারাদেশে হেলথ অ্যাসিসট্যান্ট ও টেকনিশিয়ানসহ স্বাস্থ্য খাতে অতি দ্রুত ২০ হাজার লোক নিয়োগ করা হবে। সেই সাথে আগামী ৮ ডিসেম্বর সাড়ে ৪ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে।


সরকার স্বাস্থ্য খাতে ব্যাপক কাজ করে যাচ্ছে জানিয়ে তিনি বলেন, দেশে এখন শিশু মৃত্যুর হার কমেছে। টিকাদান কর্মসূচিসহ স্বাস্থ্য খাতে নানা উন্নয়নের কারণে প্রতি বছর অন্তত ১ লাখ শিশুর জীবন রক্ষা পাচ্ছে।


বাংলাদেশ হেলথ অ্যাসিসট্যান্ট অ্যাসোসিয়েশন মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি মো. আবুল ওয়ারেশ পাশা পলাশের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস, সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. রঞ্জিত কুমার সরকার প্রমুখ।


এদিকে, স্বাস্থ্যমন্ত্রী সদর উপজেলার বেতিলা বাজার খেয়াঘাটে সেতু নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও বেতিলা স্কুল অ্যান্ড কলেজের বর্ধিত তিনতলা ভবন উদ্বোধন করেছেন।


এ উপলক্ষে আয়োজিত জনসভায় তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই গ্রাম আজ শহরে পরিণত হচ্ছে। প্রতি বাড়িতে বিদ্যুৎ সংযোগ ও রাস্তাঘাটের উন্নয়ন হচ্ছে।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com