ডেঙ্গু প্রতিরোধে সেনানিবাসে পরিচ্ছন্নতা অভিযান
প্রকাশ : ০৭ আগস্ট ২০১৯, ১১:৪০
ডেঙ্গু প্রতিরোধে সেনানিবাসে পরিচ্ছন্নতা অভিযান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঈদের ছুটি শুরুর আগেই ডেঙ্গু প্রতিরোধে ঢাকা সেনানিবাসসহ অন্যান্য সব সেনানিবাসে বুধবার (৭ আগস্ট) পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।


পরিছন্নতা অভিযানে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সব পদবির সেনাসদস্যরা স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন। এ সময় সেনানিবাসের সব সড়ক, কার্যালয়, সৈনিক বাসস্থান এবং পারিবারিক বাসস্থান ও এর আশপাশের স্থান পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়। এতে সেনাসদস্যদের পাশাপাশি তাদের পরিবারের সদস্যরাও অংশ নেন।


এছাড়া সেনানিবাসের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও এ পরিছন্নতা কার্যক্রমে অংশগ্রহণ করে। সেনানিবাসে ডেঙ্গু প্রতিরোধে সবার মধ্যে পরিষ্কার-পরিচ্ছন্নতার ব্যাপারে অধিকতর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ পরিছন্নতা কার্যক্রম গ্রহণ করা হয়।


গত ২৫ জুলাই সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ঢাকা সেনানিবাসে ডেঙ্গু নির্মূল অভিযানের উদ্বোধন করেন এবং সবাইকে ডেঙ্গু প্রতিরোধে কার্যকরী ভূমিকা রাখার আহ্বান জানান।


এরই ধারাবাহিকতায় চলমান কার্যক্রমের অংশ হিসেবে বুধবার এ পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয় এবং নিয়মিত বিরতিতে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com