সেন্ট্রাল হাসপাতালের দুই চিকিৎসকের জামিন, আন্দোলন স্থগিত
প্রকাশ : ১৮ জুলাই ২০২৩, ১৭:২২
সেন্ট্রাল হাসপাতালের দুই চিকিৎসকের জামিন, আন্দোলন স্থগিত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর গ্রিনরোডের সেন্ট্রাল হাসপাতালের দুই চিকিৎসকের জামিন মঞ্জুর হওয়ায় সারাদেশে চিকিৎসকদের ব্যাক্তিগত চেম্বার ও অপারেশন বন্ধ রাখার কর্মসূচি স্থগিত করা হয়েছে। আজ থেকেই চিকিৎসকেরা প্রাইভেট চেম্বারে রোগী দেখবেন।


স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা এবিএম খুরশিদ আলম মঙ্গলবার বিকেলে এ তথ্য জানান।


১৮ জুলাই, মঙ্গলবার বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ফেডারেশন অব প্রফেশনাল মেডিকেল স্পেসালিষ্ট সোসাইটি অব বাংলাদেশ-এর মিটিং শেষে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক এ তথ্য জানান।


এ সময় লিখিত বক্তব্য দেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ও সোসাইটি অব মেডিসিনের মহাসচিব অধ্যাপক ডা. আহমেদুল কবির।


তিনি বলেন, রাজধানীর গ্রিন রোডের সেন্ট্রাল হসপিটালে দুই চিকিৎসক ডা. মুনা সাহা ও ডা. শাহজাদী মুস্তার্শিদা সুলতানা জামিনে মুক্তি পাওয়ায় চিকিৎসকদের আন্দোলন স্থগিত করা হয়েছে। তাই আজ থেকে সারাদেশে চিকিৎসকের চেম্বার ও অস্ত্রোপচার শুরু হবে।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ও স্বাস্থ্যশিক্ষা অধিদফতরের মহাপরিচালক ও সোসাইটি অব মেডিসিনের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. মো. টিটু মিঞা।


এর আগে শনিবার দুপুরে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের কার্যালয়ে সেন্ট্রাল হসপিটালের ঘটনায় দুই চিকিৎসক গ্রেফতারের বিষয়ে বৈঠক হয়। সেখানে তিনদিনের কর্মসূচি গৃহীত হয়। রবিবার সারাদেশে মানবন্ধন এবং সোমবার ও মঙ্গলবার সারাদেশে বেসরকারি চেম্বার বন্ধ রাখার ঘোষণা দেন চিকিৎসকরা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com